ইংলিশদের অনুশীলনে বিষাক্ত সাপের হানা

  স্পোর্টস ডেস্ক ১৬ অক্টোবর ২০১৮, ১০:০২ | অনলাইন সংস্করণ

ইংল্যান্ড,

তিন সংস্করণের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন শ্রীলংকায় ইংলিশ ক্রিকেটাররা। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পণ্ড হয়েছে। পরের ম্যাচেও বাগড়া বাঁধিয়েছিল বৃষ্টি। বৃষ্টিবিঘ্নিত সেই ওয়ানডে জিতে এগিয়ে গেছে ইংল্যান্ড। বুধবার মাঠে গড়াবে তৃতীয় ওয়ানডে। এর আগে ঘটে গেল অনাকাঙ্ক্ষিত এক ঘটনা।

লিড নেয়ার স্বস্তি নিয়ে আসছে ম্যাচ সামনে রেখে সোমবার ক্যান্ডিতে অনুশীলন করেছিলেন ক্রিকেটাররা। সেই অনুশীলনে হুট করে আবির্ভূত হয় সাপ! সেটি আকারে ছোট হলেও বিষাক্ত প্রজাতির। গোখরার ন্যায় সাপটি দেখতে পাওয়ার পর স্বভাবতই ইংলিশ শিবিরে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তবে কোনো অনাহুত ঘটনা ঘটেনি। দ্রুত সাপটিকে শিকার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে যান দক্ষ মাঠকর্মীরা। পরে নিরাপত্তা জোরদার করা হয়।

মাঠকর্মীদের সেই সাপ ধরার দৃশ্য ভিডিও করে টুইটারে পোস্ট করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাতে দেখা যায়, ইংলিশ ক্রিকেটারদের নেটে অনুশীলনের সময় ঠিক পেছনের প্যাভিলিয়নে তিন ফুট লম্বা সাপ ধরতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন মাঠকর্মীরা। সেখানে কয়েকটি ফুলের গাছ ছিল।

স্টেডিয়ামের ভেতরে সাপ দর্শনের ঘটনা বিরল। এ রকম নজিরটি আর নেই! অত্যাধুনিক প্রযুক্তির আশ্রয় নেয়ায় ভবিষ্যতেও হয়তো আর দেখা মিলবে না। তবু সতর্ক সফরকারীরা। ইংলিশ কোচ ট্রেভল বেলিস বলেন, যেখানে ছোটখাটো সাপের আনাগোনা রয়েছে, সেখানে থাকতে পারে বড় সাপও।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শ্রীলংকায় বেড়েছে পোকামাকড়, কীটপতঙ্গের উপদ্রব। এবার যোগ হল বিষাক্ত সাপ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter