ঢাকায় জিম্বাবুয়ে দল

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১২:০৯ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ঢাকা পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রি‌কেট দল। মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে রোডেশিয়ানদের বহনকারী এমিরেটস এয়ারলাইনসের একটি বিমান।

নির্ধারিত সময়ানুযায়ী ৮টা ৪০ মিনিটে ঢাকা পৌঁছানোর কথা ছিল জিম্বাবুইয়ানদের। তবে ১০ মিনিট আগেই অবতরণ করেন তারা। দক্ষিণ আফ্রিকা হয়ে এখানে এসেছে হ্যামিল্টন মাসাকাদজা বাহিনী।

আপাতত দুদিনের বিশ্রাম। ১৯ অক্টোবর বিকেএসপিতে সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচ দিয়ে মিশনে নামবে সফরকারী দল।

বাংলাদেশ-জিম্বাবুয়ের প্রথম ওয়ানডে হবে ২১ অক্টোবর, মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে। এর পর বন্দরনগরী চট্টগ্রামে চলে যাবে দুদল। সেখানে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে গড়াবে ২৪ ও ২৬ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ দিবারা‌ত্রির। শুরু হবে দুপুর ২টায়।

ওয়ানডে সিরিজ শেষে ‘চায়ের দেশ’ সিলেটে পাড়ি জমাবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। এ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক ঘটবে। এর পর ফের ঢাকায় আসবে দুদল। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। প্রতিটি টেস্ট শুরু হবে সকাল সাড়ে ৯টায়।