সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার

  যুগান্তর ডেস্ক    ১৭ অক্টোবর ২০১৮, ০১:০৯ | অনলাইন সংস্করণ

ব্রাজিল বনাম আর্জেন্টিনা, প্রীতিম্যাচ
ব্রাজিল বনাম আর্জেন্টিনা প্রীতিম্যাচ।

সুযোগ কাজে লাগাতে পারেন নি নেইমার। হাফটাইমের আগে বরাদ্দ ইঞ্জুরী টাইমে আর্জেন্টিনার ডিবক্সের কাছাকাছি ফ্রি কিক পেয়ে যায় ব্রাজিল। আর্জেন্টিনার রক্ষণভাগের একজন খেলোয়াড়ের হাতে বল লেগে যায়।

সঙ্গেসঙ্গেই রেফারির বাঁশি।

আর্জেন্টাইন ডিবক্স থেকে মাত্র কয়েক পা দুর থেকে কিক নেন নেইমার। কিন্তু বল গোলরোমেরো রোমেরো অবধি পৌঁছাতে সক্ষম হন নি নেইমার।

টানটান উত্তেজনায় প্রথমার্ধ শেষ হলো আর্জেন্টিনা বনাম ব্রাজিল দ্বৈরথ। ফলাফল গোলশুন্য দুদল।

আজকের ম্যাচ জিতে পরিসংখ্যানকে আরও এগিয়ে নিতে চায় কালো মানিকের দেশ ব্রাজিল। অন্য দিকে জয়ের সংখ্যা বাড়াতে মুখিয়ে দিবালার আর্জেন্টিনা।

উল্লেখ্য, এ পর্যন্ত ১০৪ বার মুখোমুখি হয়েছে ফুটবল বিশ্বের এ দুটি জায়ান্ট দল।ব্রাজিলের ৪০ জয়ের বিপরীতে আর্জেন্টিনার জয় ৩৮টি, ড্র হয়েছে ২৬টি ম্যাচ। তবে হার-জিতের হিসেব যাই হোক গোল কিন্তু দুই দলই সমান সমান ১৬২ গোল দিয়েছে।

বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ব্রাজিল (৫) বেশ এগিয়ে আর্জেন্টিনার (২) চেয়। কিন্তু নিজেদের মহাদেশের লড়াইয়ে ব্রাজিলের (৮) চেয়ে এগিয়ে আর্জেন্টিনা (১৪)। দুই দলের মুখোমুখি লড়াইয়ে সবচেয়ে বেশি গোল করেছেন পেলে। ১৪ ম্যাচে ৮ গোল করেছেন তিনি।

পরিসংখ্যান যাই বলুক, ম্যাচটিকে নিজের করে নিতে মরিয়া আর্জেন্টাইন গোলকিপার সের্হিয়ো রোমেরো। মেসি, ডি মারিয়া, হিগুইয়েন ও অ্যাগুয়েরোর মতো তারকারদের তাদের অনুপস্থিতিতেও তারকা সমৃদ্ধ ব্রাজিলকে হারানো সম্ভব তা আগেই বলে রেখেছেন রোমেরো।

হাঁটুর সার্জারির কারণে সেপ্টেম্বরের দুই প্রীতি ম্যাচ খেলা হয়নি অভিজ্ঞ এই গোলকিপারের।

মেসি না থাকায় দলে প্রভাব পড়বে তা স্বীকার করে তিনি জানালন, ‘আর্জেন্টিনা যখন খেলে জয়ের জন্যই খেলে। আর যখন ব্রাজিলের বিপক্ষে খেলে, সেটা প্রীতি ম্যাচেই হোক, আমাদের অবশ্যই জেতা উচিত। আমাদের কোচ এটাই চাইছেন। আমাদের নতুন একটি গ্রুপ, তাই দলের জন্য সেরাটা দিতে চেষ্টা করবো।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter