একনজরে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের সারাংশ

  যুগান্তর ডেস্ক    ১৭ অক্টোবর ২০১৮, ০৩:০০ | অনলাইন সংস্করণ

ব্রাজিল বনাম আর্জেন্টিনা প্রীতিম্যাচের একটি দৃশ্য
ব্রাজিল বনাম আর্জেন্টিনা প্রীতিম্যাচের একটি দৃশ্য।

শেষ হলো আর্জেন্টিনা বনাম ব্রাজিল মহাদ্বৈরথ। শ্বাসরুদ্ধকর ম্যাচে ১-০ তে জয় পেল সেলেকাওরা। অতিরিক্ত সময়ে গিয়ে গোলের দেখা পেল ব্রাজিল।

নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ে নেইমারের দুর্দান্ত কর্নার কিকে হেড করে জয়সূচক গোল করেন মিরান্দা। আর্জেন্টিনার বিপক্ষে ৪১তম জয় পেল ব্রাজিল।

ম্যাচটি প্রীতিম্যাচ হলেও ম্যাচটাকে সেভাবে দেখনি দু দলই। ব্রাজিলীয় কোচ তিতে সাফ জানিয়ে দিয়েছেন, এটি কোনোভাবেই ‘প্রীতি’ ম্যাচ হতে পারে না।

তিতের সুরে সুর মিলিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি। তিনি যোগ করেছেন, আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যে কখনও ‘প্রীতি’ ম্যাচ হয় না।

একনজরে ব্রাজিল বনাম আর্জেন্টিনা

বিশেষজ্ঞদের মতে, ফুটবল পাসের খেলা। আজ ছোট ছোট পাসে খেলা অনেকটা নিয়ন্ত্রণে রেখেছিল ব্রাজিল। যদিও দুদলকেই ৪-৩-৩ ফরমেটে খেলতে দেখা গেছে। খেলায় যেখানে আর্জেন্টিনার মোট পাসের সংখ্যা ২৯৪টি সেখানে ব্রাজিলের ৫২৪টি।

এভাবেই নিজেদের মাঝে বল ছোড়াছুড়ি করে মোট খেলার ৬৩ শতাংশ সময়ই বল নিজেদের পায়ে রেখেছিল নেইমারের দল।

আক্রমণ ও পাল্টা আক্রমণের এ খেলায় গোলপোস্ট বরাবর শটে মুখিয়েছিল দুদলই। সেক্ষেত্রে মাত্র ১টি শট পিছিয়ে আছে দিবালারা।

পুরো খেলায় আর্জেন্টিনা শট নিয়েছে ১১ ও ব্রাজিল ১২টি। শেষার্ধের দিকে গোল পেতে মরিয়া হয়ে দুদলেরই খেলোয়াড় হলুদকার্ডের দেখা পেয়েছে। খেলায় হলুদকার্ড আর্জেন্টিনা ৫টি ও ব্রাজিল দলের খেলোয়াড় পেয়েছে ২টি।

কর্নার কিকেই দেখা মিলল কাঙ্ক্ষিত গোল। সেদিকেও এগিয়ে আছে ব্রাজিল।আর্জেন্টিনা তাদের ২টি কর্নার কাজে লাগাতে পারেনি।

তবে ব্রাজিলের চারটি কর্নারের শেষটিতে জয়সূচক গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিরান্দা।

তবে মেসিবিহীন নিস্প্রভ দেখা যায়নি নীল-সাদাদের। শেষ মুহুর্তের নাটকীয় জয় ব্রাজিল পেলেও সমর্থকদের তেমন একটা হতাশ করেননি দিবালা, রোমেরোর আর্জেন্টিনা ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter