ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কামব্যাক করছেন তামিম!

  স্পোর্টস রিপোর্টার ১৮ অক্টোবর ২০১৮, ১৬:৩৪ | অনলাইন সংস্করণ

তামিম,

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে সুরঙ্গা লাকমলের ভয়াবহ বাউন্সারে বাঁহাতের কব্জিতে মারাত্মক আঘাত পান তামিম ইকবাল। এজন্য তাকে হাসপাতালেও যেতে হয়। সেখানকার রিপোর্টে জানা যায়, তার হাড়ে চিড় ধরা পড়েছে। আগামী ২ থেকে ৩ মাস খেলতে পারবেন না তিনি।

তবুও দলের প্রয়োজনে পরে ব্যাট করতে নেমে পড়েন ড্যাশিং ওপেনার। ভাঙা হাত নিয়ে ব্যাট করে ক্রিকেট বিশ্বে হৈচৈ ফেলে দেন বাংলাদেশ সেরা ব্যাটার। সেই ম্যাচে জয়ও পায় বাংলাদেশ।

পরে দেশে ফিরে আসেন তামিম। যান পুনর্বাসনে। তবে কখন ফিরবেন তার আভাস মিলছিল না। অবশেষে সুখবর মিলেছে। অনুমিত সময়ের আগেই ফিরছেন তিনি। সবকিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ফিরবেন দেশসেরা ওপেনার।

বিশ্ব পরিভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। এর প্রথমদিন বুধবার দুপুরে সেটি রাখা হয় বিসিবি একাডেমি ভবনের সামনে। এর বদৌলতে সেখানে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল। ঠিক সেই সময় (ভর দুপুর) শেরেবাংলায় ঘাম ঝরাচ্ছিলেন তামিম। দৌড় শেষে চাচা বোর্ড পরিচালক আকরাম খানের কক্ষে প্রবেশ করেন তিনি।

সেখানে উপস্থিত সাংবাদিকদের আকরাম বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ফিরবে তামিম। তার পুনর্বাসন যেভাবে এগোচ্ছে, তাতে সিরিজের দ্বিতীয় অংশে দেখা যাবে তাকে। দলে ফিরতে সে সবরকম চেষ্টা করছে। ওয়াক-রানের পাশাপাশি খাবারেও নিয়ন্ত্রণ এনেছে ও। চর্বিযুক্ত খাবার খাওয়া কমিয়ে দিয়েছে।

দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে এখন বাংলাদেশে জিম্বাবুয়ে। এ সিরিজের পর খেলতে আসবে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের সঙ্গে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ক্যারিবীয়রা। আকরামের ভাষ্য অনুযায়ী, দ্বিতীয় অংশে অর্থাৎ ওয়ানডে সিরিজেই ফিরবেন তামিম।

এখন তামিমের হাতে রাবারের একটি রিহ্যাব কাপ পরানো হয়েছে। চার সপ্তাহ পর সেটি খোলা হবে। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি প্রায় ৮ সপ্তাহ। অনুমিত সময় পর হাতের ক্যাপ খুলতে পারলে পরের তিন সপ্তাহে নেটে ব্যাট করবেন বিস্ফোরক ওপেনার। তখন হাতে কোনো ব্যথা অনুভূত না হলে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারবেন তিনি। যদি তা নাও পারেন তবে সিরিজের তৃতীয় ভাগ অর্থাৎ টি-টোয়েন্টি সিরিজে তামিম ফিরবেন তা একরকম নিশ্চিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter