সৌম্য শেষ দুই ওয়ানডেতে ডাক পেতে যাচ্ছেন

  যুগান্তর ডেস্ক ২২ অক্টোবর ২০১৮, ০৬:৩১ | অনলাইন সংস্করণ

সৌম্য শেষ দুই ওয়ানডেতে ডাক পেতে যাচ্ছেন
সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

প্রথম ওয়ানডেতে রোববার মিরপুরে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়েছে বাংলাদেশ। এগিয়ে গেছে তিন ম্যাচের সিরিজে।

তবে টপ অর্ডার খুবই বাজে ব্যাটিং করেছে। জিম্বাবুয়ে বোলারদের সামনে তাদের দৈন্যদশা দেখে নতুন করে চিন্তা করতে বাধ্য হচ্ছে টিম ম্যানেজমেন্ট।

বিশেষ করে তিন নম্বরে ফজলে মাহমুদ রাব্বির ব্যাটিং কারো মন ভরাতে পারেনি। তবুও এখনই হয়তো রাব্বিকে নিয়ে কোনো চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট।

আপাতত ব্যাকআপ হিসেবে ইনফর্ম সৌম্য সরকারকে দলে অন্তর্ভূক্ত করে নেয়ার চিন্তা-ভাবনা করছে তারা।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চট্টগ্রাম যাওয়ার আগেই সৌম্য সরকারকে দলে ডেকে নেয়া হতে পারে। কেউ এ নিয়ে মুখ না খুললেও চাপা গুঞ্জন রয়েছে মিরপুরের ক্রিকেট পাড়ায়।

টিমের ভেতর এ নিয়ে আলাপ চলছে। তবে ১৫ সদস্যের দলের কাউকে বাদ দেয়া হবে না। সৌম্যকে অতিরিক্ত হিসেবে যোগ করে নেয়া হবে। তখন দল হবে ১৬ সদস্যের।

স্বাগতিক দল হিসেবে এমন দু-একটি পরিবর্তনের এখতিয়ার রাখে বাংলাদেশ। সে দিক থেকেই সৌম্যকে দলে নেয়ার চিন্তা-ভাবনা করছে টিম ম্যানেজমেন্ট।

এশিয়া কাপে পাকিস্তান এবং ভারতের বিপক্ষে দুই ম্যাচে খেলার সুযোগ পেয়েও নিজেকে চেনাতে ব্যর্থ হয়েছিলেন সৌম্য সরকার।

পাকিস্তানের বিপক্ষে শূন্য এবং ভারতের বিপক্ষে করেছিলেন মাত্র ৩৩ রান। এশিয়া কাপের পর দেশে ফিরে আসার পর সৌম্য ফিরে যান জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল)। সেখানে তিনি খেলেন খুলনা বিভাগের হয়ে।

এনসিএলে ফিরেই যেন ব্যাট হাতে জ্বলে ওঠেন জাতীয় দলের এই ওপেনার। রাজশাহীর বিপক্ষে করেন সেঞ্চুরি।

বরিশালের বিপক্ষে ৩৩ রান করলেও রংপুরের বিপক্ষে এক ম্যাচের দুই ইনিংসে খেলেন দুটি সত্তোরোর্ধ্ব ইনিংস (৭৬ + ৭১)।

এমন দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও সৌম্য সরকারকে রাখা হলো না জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের ওয়ানডে দলে।

তবে সৌম্যকে রাখা হয় বিসিবি একাদশের অধিনায়ক হিসেবে। বিকেএসপিতে ১৯ অক্টোবর অনুষ্ঠিত জিম্বাবুয়ের একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষ ছিল বিসিবি একাদশ।

ওই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেন সৌম্য। তার নেতৃত্বে জিম্বাবুয়েকে ধুমড়ে-মুচড়ে দেয় বিসিবি একাদশ। শুধু ভালো নেতৃত্বই নয়, অপরাজিত ১০২ রান করে সফরকারীদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দেন সৌম্য এবং তার বিসিবি একাদশ।

সেই সৌম্যকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হলো ওয়ানডে সিরিজ। যার প্রথমটি অনুষ্ঠিত হয়ে গেলো মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ, ঢাকা-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter