ধোনি হুইলচেয়ারে চলাফেরা করলেও দলে রাখতাম: ডি ভিলিয়ার্স

  স্পোর্টস ডেস্ক ২৩ অক্টোবর ২০১৮, ১৩:০৩ | অনলাইন সংস্করণ

ধোনি,

সময়টা ভালো যাচ্ছে না মহেন্দ্র সিং ধোনির। ব্যাটে চলছে ভীষণ রানখরা। শেষ ৯ ম্যাচে করেছেন মাত্র ১৫৬ রান। ইদানিং হাতের গ্লাভস ফসকেও বল বেরিয়ে যাচ্ছে। স্বাভাবিকভাবেই ভারত একাদশে তার থাকা নিয়ে প্রশ্ন উঠেছে। যে যার মতো করে তাকে ধুয়ে দিচ্ছেন।

তবে ধোনির হয়ে ব্যাট ধরলেন এবি ডি ভিলিয়ার্স। ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যানের সমালোচকদের ধুয়ে দিলেন সাবেক প্রোটিয়া বিস্ফোরক ব্যাটার। তিনি বললেন, ভারত দলে ধোনির থাকা নিয়ে প্রশ্ন তোলা হাস্যকর। যারা প্রশ্ন তোলেন, তারা জোকার।

৩৬০ ডিগ্রীখ্যাত ব্যাটাসম্যানের মতে, ভারতীয় দলে এখনো ধোনির বিকল্প নেই। দলটিতে তার বিকল্প তৈরি হয়নি। ইন্ডিয়ান ব্লুর অবিচ্ছেদ্য অংশ সে।

টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক 'ক্যাপ্টেন কুলে' এবি এতটাই মুগ্ধ যে সরাসরি বলতেও পিছপা হননি, ধোনির বয়স ৮০ বছর, এমনকি সে হুইলচেয়ারে চলাফেরা করলেও আমি অধিনায়ক হলে তাকে দলে রাখতাম। প্রতি বছর প্রতিদিন, সর্বক্ষণ আমার দলে থাকত ও।

এর ব্যাখ্যাও দিয়েছেন ডি ভিলিয়ার্স, ব্যাট হাতে না পারলেও কোনো সমস্যা নেই। চতুর উইকেটকিপিংয়ের বদৌলতেই মাহিকে দলে রাখতাম আমি। তাকে দিয়ে আরেকটি কাজ করিয়ে নিতাম। তরুণদের জন্য সবসময় একজন মেন্টর লাগে। ওকে সেই দায়িত্ব দিয়ে দিতাম।

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিকের সুরই যেন বেজেছে ভারতীয় প্রধান নির্বাচকের কণ্ঠে। এমএসকে প্রসাদ আশ্বস্ত করেছেন, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবেন ধোনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter