বিপিএলে দল না পেয়ে আমি হতাশ নই: শাহরিয়ার নাফীস

  আল-মামুন ২৮ অক্টোবর ২০১৮, ২০:২৩ | অনলাইন সংস্করণ

শাহরিয়ার নাফীস
শাহরিয়ার নাফীস

বিপিএল সিজন সিক্সের নিলাম হয়ে গেল রোববার। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারসহ উদীয়মান কিছু খেলোয়াড় সুযোগ পেয়েছে আসন্ন আসরে। তবে বিপিএলের ষষ্ঠ আসরে দল পাননি অভিজ্ঞ ক্রিকেটার শাহরিয়ার নাফীসসহ অনেক তারকা ক্রিকেটার। বাংলাদেশ দলের প্রথম টি-টোয়েন্টি দলের অধিনায়ক নাফীস বিপিএলসহ বিভিন্ন বিষয় নিয়ে যুগান্তরের সঙ্গে কথা বলেন। তার সাক্ষাৎকারটি নিয়েছেন আল-মামুন

যুগান্তর: বিপিএলের গত পাঁচ আসরেই ছিলেন, এবারের আসরে দল পাননি। এতে আপনার বক্তব্য কী?

নাফীস: আসলে দল গঠনের ব্যাপারটা তো আর আমার হাতে না। এটা নির্বাচকদের ব্যাপার। দল পাওয়ার ব্যাপারে আমার বিশ্বাস ছিল। আলহামদুলিল্লাহ গত দুই তিন বছরে বিপিএলে আমার যে পারফরম্যান্স ছিল, তাতে আমার বিশ্বাস ছিল দল পাব। তবে সিলেকশন তো ভাই আমি করি না। এটা আমার হাতে না। এজন্য আমি হতাশ নই।

যুগান্তর: নিলামে দল না পাওয়ার পরও অতীতে অলক কাপালির মতো ক্রিকেটার বিপিএলে দল পেয়েছিলেন। সেই দিক থেকে আপনি কতোটা আশাবাদী?

নাফীস: বিপিএল ষষ্ঠ আসর মাঠে গড়াতে এখনও দুই মাসের মতো সময় আছে। ওই হিসেবে আমি প্রস্তুত আছি। আলহামদুলিল্লাহ আমার এবিলিটি আছে ভালো খেলার ব্যাপারে। ভালো খেলতেছি। ফিটনেসও ভালো আছে। তো ওই সুযোগটা আসলে আসবে, না আসলেই নাই। এ নিয়ে আমি চিন্তা করি না। ওইটা আমার হাতে নেই। আমার হাতে যেটা আছে, ক্রিকেট খেলে যাওয়া। যতদিন ক্রিকেট খেলি, যতক্ষণ পর্যন্ত খেলি, আমার সামর্থের সেরাটা দেয়ার চেষ্টা করব। কিন্তু পাওয়া না পাওয়ার হিসেব নিজের হাতে থাকবে না। এটা নিয়ে ভেবে লাভ নেই।

যুগান্তর: নিলামের বাইরেও অতীতে অনেক ক্রিকেটারকে দলে নেয়ার রেওয়াজ আছে। সেদিক থেকে বললে, আপনার সঙ্গে কোনো ফ্রাঞ্চাইজির কথাবার্তা হয়েছে কী?

নাফীস: না এ ব্যাপারে কারো সঙ্গে আমার আলোচনা হয়নি। আমি এখন জাতীয় লিগে খেলার জন্য বরিশালের পথে আছি। পরিবারের সদস্য ছাড়া তেমন কারো সঙ্গে কথা হয়নি।

যুগান্তর: সাম্প্রতিক সময়ে লংগার ভার্সন ক্রিকেটে ভালো খেলছেন,জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে সুযোগ পাওয়ার ব্যাপারে কি প্রত্যাশী ছিলেন?

নাফীস: আমার ব্যক্তিগত ব্যাপার নিয়ে যদি বলি, আমি যতক্ষণ খেলব, চেষ্টা করব সেরা পারফর্ম করার জন্য। এটা আমার জন্য, আমার রেপুটেশনের জন্য। আমার পরিবারের জন্য,আমার ভক্তবৃন্দের জন্য যারা আমাকে ভালোবাসে। আমি ভালো খেললে তাদের মুখে হাসি ফুটবে। সবকিছুর পর আমি ভালো খেললে, একটা প্লেয়ার হিসেবে আমার সতীর্থকে, তরুণ খেলোয়াড়কে উৎসাহিত করতে পারব। এভাবে বাংলাদেশের ক্রিকেটকে ক্যারিয়ারের শুরু থেকেই ফার্স্ট করার চেষ্টা করছি। এটাই করে যাচ্ছি। আর এটা করে যাওয়াই আমার টার্গেট।

যুগান্তর: সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দল অসাধারণ খেলছে। টাইগারদের এই পারফরম্যান্স নিয়ে যদি কিছু বলেন?

নাফীস: বাংলাদেশ দলের পারফরম্যান্স খুবই আশাব্যাঞ্জক। বাংলাদেশ দল পজেটিভ ক্রিকেট খেলছে এবং আশা করি যত সময় যাবে বাংলাদেশ আরও ভালো ক্রিকেট খেলবে। আর সামনের দিকে এগিয়ে যাবে।

যুগান্তর: সাম্প্রতিক সময়ে শিরোনাম হয়েছে, ক্রিকেট থেকে বিদায়ের পর রাজনীতিতে ক্যারিয়ার গড়বেন সাকিব-মাশরাফিরা। এ ব্যাপারে আপনার কী মত?

নাফীস: প্রত্যেকটা মানুষের একটা ব্যক্তিগত জায়গা থাকে, ব্যক্তিগত আশা আকাঙ্ক্ষা থাকে, ব্যক্তিগত স্বাধীনতা আছে। এই ব্যাপারে আমার কোনো মন্তব্য নেই। তবে বাংলাদেশের ক্রিকেট থেকে যারাই রাজনীতিতে আসবে তাদের জন্য আমার শুভকামনা থাকবে।

যুগান্তর: আপনার পরিবারের অনেকেই রাজনীতির সঙ্গে জড়িত, ক্রিকেট থেকে বিদায় নেয়ার পর, আপনার টার্গেট কী?

নাফীস: এই ব্যাপারে আমার সোজাসাপ্টা কথা আমি ক্রিকেটেই থাকতে চাই। গত ২৩ বছর ধরেই ক্রিকেটের সঙ্গে আছি। চেষ্টা করব আজীবন ক্রিকেটে থাকতে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×