পাকিস্তান ক্রিকেট দলকে ইমরান খানের অভিনন্দন

  স্পোর্টস ডেস্ক ০৪ নভেম্বর ২০১৮, ১৮:০৪ | অনলাইন সংস্করণ

পাকিস্তান ক্রিকেট দল

সবশেষ ১১টি টি-টোয়েন্টি সিরিজে টানা জয় পেয়েছে পাকিস্তান। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে ৬টি সিরিজ জিতে পাকিস্তানের পরেই আছে ভারত। টানা ৫টি সিরিজ জিতে তৃতীয় অব্স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। তবে সবাইকে ছাড়িয়ে গেছেন সরফরাজ আহমেদ। তার নেতৃত্বে রীতিমতো উড়ছে পাকিস্তান ক্রিকেট দল।

পাকিস্তান ক্রিকেট দলের এমন পারফরম্যান্সে মুগ্ধ সাবেক তারকা ক্রিকেটাররা। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান এখন দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্বে আছেন।

সরফরাজদের প্রশংসা করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দল খুব ভালো ক্রিকেট খেলছে। ১১টি টি-টোয়েন্টি সিরিজে ধারাবাহিক জয় পেয়েছে। এটা একটা বড় অর্জন। আমার বিশ্বাস পাকিস্তান এই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।’

পাকিস্তান ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক সরফরাজ আহমেদ, দলের সব ক্রিকেটার, কোচ এবং টিম ম্যানেজমেন্টের প্রশংসা করেছেনসাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিও।

বুমবুম খ্যাত এই ক্রিকেটার টুইটারে লেখেন, ‘টি-টোয়েন্টিতে সরফরাজরা শতভাগ সফল। অভিনন্দন সারফরাজ, কোচ মিকি অর্থার, দলের সব খেলোয়াড় এবং টিম ম্যানেজমেন্টকে। তরুণ শাহীন শাহ আফ্রিদির জন্য বিশেষ প্রশংসা, সর্বোপরি দলের সর্বাত্মক প্রচেষ্টা, তোমাদের এমন পারফরম্যান্সে আমরা গর্বিত। এই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত থাকুক সেই প্রত্যাশাই করছি।’

টি-টোয়েন্টি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে ব্যক্তিগত এবং দলীয় পারফরম্যান্সে সুখ্যাতি আছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। যে কারণে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে তাদের কদর বেশি। শুধু তাই নয়, সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নও উইন্ডিজ।

তবে ক্যারিবীয়দের সেই জায়গাটা দখল করে নিচ্ছে পাকিস্তান। সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। টেস্ট এবং ওয়ানডে সাত ও পাঁচ নম্বর পজিশনে থাকা পাকিস্তানের অবস্থান টি-টোয়েন্টিতে শীর্ষে।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ১৫৭ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন কোরি অ্যান্ডারসন। ৪৪ রান করেন কলিন মুনরো। ৩৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানের হয়ে ২০ রানে ৩ উইকেট নেন শাহীন আফ্রিদি।

টার্গেট তাড়া করতে নেমে বাবর আজম (৪০), আসিফ আলী (৩৮) এবং মোহাম্মদ হাফিজের (৩৪) ব্যাটে ভর করে নির্ধারিত ওভারের ২ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তান। এই জয়ে তিন ম্যাচের তিন

ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে জয়লাভ করে পাকিস্তান। এর আগে প্রথম ম্যাচে উত্তেজনাকর ম্যাচে মাত্র ২ রানে জয় পায় পাকিস্তান। আগামীকাল রোববার সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

এই ১১টি সিরিজ জয়ের পথে পাকিস্তান হারিয়েছে ইংল্যান্ড, উইন্ডিজ আইসিসি বিশ্ব একাদশ, শ্রীলংকা, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবুয়েকে পরাজিত করে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×