পাকিস্তান সুপার লিগে খেলবেন জাকির হাসান

  স্পোর্টস ডেস্ক ১৩ নভেম্বর ২০১৮, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

জাকির হাসান
জাকির হাসান

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং এনামুল হক বিজয়ের পর পিএসএলে খেলার সুযোগ পাচ্ছেন জাকির হাসান।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে দুবাইয়ে শুরু হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এই সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের খেলা থাকায় সাকিব-তামিমের মতো তারকা ক্রিকেটাররা পিএসএলে খেলার সুযোগ পাবেন না। যে কারণে তাদের নাম ড্রাফটের তালিকায় রাখেনি পিএসএল কর্তৃপক্ষ।

আগামী মঙ্গলবার ইসলামাদে পিএসএল-২০১৯ সালের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। নিলামের আগে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সেই তালিকায় গোল্ড ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের একমাত্র খেলোয়াড় জাকির হাসান। তিনি জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। গোল্ড ক্যাটাগরির প্রাইজ মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ থেকে ৮০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৬ থেকে ৭ লাখ টাকা।

পিএসএলের দলগুলোকে ১৬ জন করে ক্রিকেটার নিতে হবে। অংশ গ্রহণকারী প্রতিটি দল তাদের পূর্বের ক্রিকেটারদের মধ্য থেকে ১০ জনকে ধরে রাখতে পারবে। বাকিদের নিলামের মাধ্যমে কিনে নিতে হবে।

পিএসএলের সর্বোচ্চ ক্যাটাগরি হলো প্লাটিনাম। এই ক্যাটাগরির ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ১২ লাখ।

প্লাটিনাম ক্যাটাগরি (বিদেশ): এবিডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, কোরি অ্যান্ডারসন, ডুয়াইন ব্রাভো, সুনিল নারিন, ইমরান তাহির, রশিদ খান, ব্রান্ডন ম্যাককলাম, থিসেরা পেরেরা, ক্রিস লিন, কলিন মুনরো, লুক রনকি, কায়রন পোলার্ড, মিসেল ম্যাকলেঞ্জ ও কলিন ইনগ্রাম।

গোল্ড ক্যাটাগরিতে (বিদেশ) আছেন, জাকির হাসান, মারলন স্যামুয়েলস, মোহাম্মদ শেহজাদ, শেন উইলিয়ামস, স্টিভেন ফিন, আসগর আফগান, ব্রান্ডন টেইলর, উপল থারাঙ্গাসহ আরো অনেকে।

ডায়মন্ড ক্যাটাগরিতে (বিদেশ) আছেন, ইয়ান বেল, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, কেমার রোচ, লুক রাইট, অ্যালেক্স হেলসহ আরো অনেকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×