কোহলির কথায় ওঠবস করেন শাস্ত্রী?

  স্পোর্টস ডেস্ক ১৬ নভেম্বর ২০১৮, ১৩:৪৫ | অনলাইন সংস্করণ

কোহলি,

বিগ মিশন নিয়ে শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। সফরে টি-টোয়েন্টি, টেস্ট ও ওয়ানডের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে তারা। এর আগে মুম্বাইয়ে হয়ে গেল আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন। সেখানেও অধিনায়ককে ঘুরেফিরে সেই প্রশ্ন করা হল- তার কথায় ওঠবস করেন রবি শাস্ত্রী।

কোচ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নটিকে যেন ধেয়ে আসা বাউন্সার হুক করে সপাটে বাউন্ডারির বাইরে ফেললেন বিরাট কোহলি। বললেন, এর চেয়ে আজব কথা আর কখনও শুনিনি। এর চেয়ে আশ্চর্যজনক কথা আর কিছু হতে পারে না। আপনারা জানলে অবাক হবেন, ভারতীয় ক্রিকেটে আমার মুখের ওপর কথা বলা একমাত্র ব্যক্তিই মনে হয় রবি ভাই। আমার নেয়া সিদ্ধান্তের বিপক্ষে তিনি কতবার ভেটো দিয়েছেন-তা গুনে শেষ করা যাবে না। উনি হলেন এমন একজন ব্যক্তি, যার কাছ থেকে সত্য কথাটাই সব সময় শুনতে পাই।

এখানেই শেষ নয়; শাস্ত্রীর পরামর্শে ভারতীয় অধিনায়ক কতটা উপকৃত হয়েছেন, তাও জানিয়েছেন। কোহলি বলেন, রবি ভাইয়ের কথা শুনে আমি নিজের খেলায় যত পরিবর্তন এনেছি, তা আর কারও কথায় আনিনি। শুধু আমি নই, দলের অনেকেই তার পরামর্শে উপকৃত হয়েছেন। আসলে তিনিই জানেন, কীভাবে একজন ক্রিকেটারের কাছ থেকে সেরাটা বের করে আনতে হয়।

২০১৪ সালে ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে চরম ভরাডুবি ঘটে ভারতের। সেই ব্যর্থতার পর দলের দায়িত্ব নেন রবি শাস্ত্রী। এর পরই খোলস পাল্টে গেছে দলটির। দেশের বাইরেও ভালো করছেন কোহলিরা। অস্ট্রেলিয়া সফরেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান তারা। এ জন্য ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই সমান পারফরম করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×