শ্বাসরুদ্ধকর জয়ে নিউজিল্যান্ডকে অভিনন্দন আফ্রিদির

  স্পোর্টস ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৫১ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি
শহীদ আফ্রিদি

নিশ্চিত জয়ের ম্যাচেও হেরেছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৬ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৪ রানে হেরে যায় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান। রানের দিক থেকে পাকিস্তানের এটা সবচেয়ে ছোট পরাজয়। নিউজিল্যান্ডের বিপক্ষে আবুধাবি টেস্টে পাকিস্তানের এমন পরাজয়ে রীতিমতো হতাশ সমর্থকরা।

তবে নিউজিল্যান্ডের এই জয়ে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।

বুমবুম খ্যাত আফ্রিদি টুইটারে লেখেন, গ্রেট গেম ক্রিকেট। টেস্ট ক্রিকেট একটি আকর্ষণীয় ফরম্যাট। শ্বাসরুদ্ধকর ম্যাচে অসাধারণ জয়ের জন্য নিউজিল্যান্ডকে অভিনন্দন। তবে পাকিস্তান লড়াই করেছে। আমার বিশ্বাস তারা পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে। অসাধারণ বোলিংয়ের জন্য ইয়াসির শাহ এবং হাসান আলীকে ধন্যবাদ।

পাকিস্তানের ৪ রানের এই পরাজয়ের পর সোশ্যাল মিডিয়ায় অনেকেই বিভিন্ন মন্তব্য করেন।

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক দলের বর্তমান তারকা ব্যাটসম্যান ব্রান্ডন টেইলর টুইটারে লেখেন, অভিনন্দন ব্লাক্যাপসদের। তারা পাকিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে অসাধারণ জয় পেয়েছে।

সাজ সাদিক নামে একজন লেখেন, গত কয়েক বছরে পাকিস্তানের অনেক কম রানের ইনিংস রয়েছে। সেই খারপ ইনিংসগুলোর মধ্যে এটি অন্যতম।

অভিষেক মুখার্জি নামে এক ভারতীয় টুইটারে লেখেন, ক্রিকেট ইতিহাসে নিউজিল্যান্ডের এটা সেরা জয়গুলোর মধ্যে একটি।

ব্রান্ডন ব্রাডফ্রোর্ড নামে একজন লেখেন, ওহ মাই গড! টেস্ট ক্রিকেট...সব কিছু টেস্ট ক্রিকেট নয়!

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম রানে জয়ের দিক থেকে এটি পঞ্চম। এর আগে ১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১ রানে স্বাগতিক অস্ট্রেলিয়াকে পরাজিত করেছিল। ২০০৫ সালে ইংল্যান্ড মাত্র ২ রানে অস্ট্রেলিয়াকে পরাজিত করে। তবে টেস্টে ৩ রানে দুটি জয় আছে। ১৯৮২ সালে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে আর ১৯০২ সালে অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে পরাজিত করেছিল।

পাকিস্তানের জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে প্রয়োজন ছিল ১৭৬ রান। টার্গেট তাড়া করতে নেমে রোববার কোনো উইকেট না হারিয়ে ৩৭ রান সংগ্রহ করে পাকিস্তান। জয়ের জন্য সোমবার চতুর্থ দিনে তাদের প্রয়োজন ছিল মাত্র ১৩৯ রান। হাতে ছিল ১০ উইকেট।

আবুধাবি টেস্টে রোববার চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানকে খেলায় ফেরান আজহার আলী ও আসাদ শফিক। চতুর্থ উইকেটে তারা ৮২ রান যোগ করে দলকে জয়ের পথে নিয়ে যান। এরপর ৪১ রানের ব্যবধানে ৭ উইকেট হারিয়ে পরাজয়ের লজ্জায় পড়ে যায় পাকিস্তান।

নিউজিল্যান্ড: ১৫৩ ও ২৪৯।

পাকিস্তান: ২২৭ ও ১৭১।

ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী।

ম্যাচ সেরা: অ্যাজাজ প্যাটেল (নিউজিল্যান্ড)।

এই জয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×