পাকিস্তানিরা ‘অন্ধ’ নাকি আইসিসি!

  স্পোর্টস ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮, ২২:২৫ | অনলাইন সংস্করণ

পাকিস্তান ক্রিকেট সমর্থক
পাকিস্তানি ক্রিকেট সমর্থক-ছবি সংগৃহীত

সম্প্রতি দুটি ট্রফি তৈরি করে বিতর্কের সৃষ্টি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ‘বিস্কুট ট্রফি’ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ‘ওয়ে হোয়ে’ ট্রফি তৈরি করে বিতর্কের জন্ম দিয়েছে পিসিবি।

ক্রিকেট বোর্ডর এমন কাণ্ডে পাকিস্তানের সমর্থকরা অন্য দেশের ভক্তদের কটাক্ষের শিকার হয়েছেন। সেই কটাক্ষ চলার মধ্যেই পাকিস্তানের ক্রিকেট ভক্তদের নিয়ে মশকরা করল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি।

চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়া। নারীদের বিশ্বকাপে ‘বি’ গ্রুপে খেলে পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ড।

তবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই শুরুর আগে একটি টুইট করে আইসিসি। সেই টুইটে জানতে চাওয়া হয় বিশ্বকাপের ফাইনালে কোন দুটি দল মুখোমুখি হবে?

আইসিসি চারটি অপশন দেয়, ওয়েস্ট ইন্ডিজ-ভারত, ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড, অস্ট্রেলিয়া-ভারত নাকি অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।

আইসিসির এমন টুইট দেখেই বিরূপ মন্তব্য করা শুরু করেন পাকিস্তানি সমর্থকরা। তারা মনে করেছেন বিশ্বকাপের কথা বলা হয়েছে। আর সেই ভুল বোঝা থেকেই তারা প্রশ্ন তোলেন। আইসিসির তালিকায় পাকিস্তানকে কেন রাখা হয়নি।

পাকিস্তানি ক্রিকেট ভক্তদের অনেকে টুইটারে লেখেন, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে পাকিস্তান শীর্ষে রয়েছে। সেখানে তাদেরই বাদ দিয়েছে আইসিসি! এমনকি অনেকে আইসিসিকে ‘অন্ধ’ বলতেও ছাড়েননি।

অবশ্য আইসিসির পরের টুইটে পাকিস্তানের সমর্থকদের ভুল ভাঙে। আইসিসি পরের টুইটে পরিষ্কার করে দেয়, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান। তাই এসব টুইটের কোনও মানেই নেই। আইসিসির এই টুইটের পরই পাকিস্তানের ক্রিকেট ভক্তদের নিয়ে মশকরা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×