আব্দুল মজিদের আরও একটি সেঞ্চুরি

  স্পোর্টস রিপোর্টার ২১ নভেম্বর ২০১৮, ১৬:২৯ | অনলাইন সংস্করণ

আব্দুল মজিদ
আব্দুল মজিদ

সাম্প্রতিক বছরগুলোতে দুর্দান্ত খেলছেন আব্দুল মজিদ। সদ্য শেষ হওয়া জাতীয় লিগে করেছেন দুটি সেঞ্চুরি। বুধবার শুরু হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের প্রথম দিনের খেলায় সেঞ্চুরি তুল নিয়েছেন মধ্যাঞ্চলের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

২৭ বছর বয়সী মজিদের অপরাজিত ১৪১ রানে ভর করে প্রথম ইনিংসে ২৮২ রান তুলতে সক্ষম হয় মধ্যাঞ্চল।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মধ্যাঞ্চলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণাঞ্চল। প্রথমে ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে মধ্যাঞ্চল।

শুরুতেই উইকেট হারান জাতীয় দল থেকে বাদ পরা লিটন দাস। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা লিটন, বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে সুযোগ পাননি। বিসিএলের প্রথম দিনের খেলায় শফিউল ইসলামের গতির বলে এলবিডব্লিউ হয়ে শূন্য রানে ফেরেন লিটন।

পেস বোলার আল-আমিনের শিকার হয়ে শূন্য রানে ফেরেন মধ্যাঞ্চলের ওপেনার সাইফ হাসান। মাত্র ২ রানে দুই উইকেট হারানো মধ্যাঞ্চলকে খেলায় ফেরানোর আগেই সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (২৩)। মাত্র ৪ রান করে আউট মার্শাল আইয়ুব।

শুভাগত হোম ফেরেন ১১ রানে। ৩ রানের বেশি করতে পারেননি তাইবুর রহমান। মোশাররফ ১৯ রান করলেও রানের খাতা খোলার সুযোগ পাননি রবিউল হক। পেস বোলার আবু হায়দার রনি ফেরেন ১৩ রানে।

১৫৮ রানে ৯ উইকেট পড়ে গেলে শেষ জুটিতে শহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে ১২৪ রান যোগ করেন মজিদ। এই জুটিতে সেঞ্চুরি তুলে নেন মজিদ। আর ফিফটি তুলে নেন শহিদুল। ৭৫ বলে আট চার ও দুই ছক্কায় ৫৮ রান করে শহিদুল আউট হলে ২৮২ রানে অলআউট হয়ে যায় মধ্যাঞ্চল।

দলের হয়ে সর্বোচ্চ ১৪১ রান করে অপরাজিত থাকেন আব্দুল মজিদ। তার ইনিংসটি ২১৯ বলে ১৩ চার ও পাঁচটি ছক্কায় সাজানো। দক্ষিণাঞ্চলের হয়ে আল-আমিন ও আব্দুর রাজ্জাক ৩টি করে উইকেট নেন। দুই উইকেট শিকার করেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

ঘটনাপ্রবাহ : বিসিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×