মাইলফলকের সামনে মুশফিকুর রহিম

  স্পোর্টস ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ১৭:৩৪ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম
চার হাজার রানের ক্লাবের সদস্য হতে যাচ্ছেন মুশফিক-ছবি সংগৃহীত

টেস্ট ক্রিকেটে চার হাজার রানের মাইলফলকের সামনে মুশফিকুর রহিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আর মাত্র ৩১ রান করলেই চার হাজারী ক্লাবের সদস্য হয়ে যাবেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এই ক্লাবের একমাত্র বাংলাদেশি সদস্য তামিম ইকবাল। দেশ সেরা এই ওপেনারের সংগ্রহ ৪ হাজার ৪৯ রান।

৬৪ টেস্টে ৬ সেঞ্চুরি এবং ১৯টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৯৬৯ রান সংগ্রহ করেছেন মুশফিক। আর মাত্র ৩১ রান করলেই তিনি পাবেন চার হাজারী ক্লাবের সদস্য পদ। চট্টগ্রাম টেস্টে উইন্ডিজের বিপক্ষে আর ৮১ রান করলে তামিম ইকবালকে ছাড়িয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের তালিকায় রান সংগ্রহের দিক থেকে শীর্ষে উঠে যাবেন মুশফিক।

এর আগে ঢাকা টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করার মধ্য দিয়ে সাকিব আল হাসানকে ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহিম। টেস্টের এক ইনিংসে এতদিন সর্বোচ্চ ২১৭ রান নিয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে ছিলেন সাকিব। জিম্বাবুয়ের বিপক্ষে ২১৯ রান করার মধ্য দিয়ে সাকিবে ছাড়িয়ে গেছেন মুশফিক।

টেস্টে রান সংগ্রহের দিক থেকে এখনও পর্যন্ত বাংলাদেশে সবার ওপরে আছেন তামিম। ৮ সেঞ্চুরি এবং ২৫ফিফটির সাহায্যে ৪ হাজার ৪৯ রান তকরেন তামিম। তার ঠিক পরেই অবস্থান মুশফিকুর রহিমের। ৬ সেঞ্চুরি এবং ১৯টি ফিফটিতে তার সংগ্রহ ৩ হাজার ৯৬৯ রান। অন্যদিকে ৫ সেঞ্চুরি এবং ২৩টি ফিফটির সাহায্যে ৩ হাজার ৬৯২ রান নিয়ে তিনে আছেন সাকিব।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০১৮ ঢাকা

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×