পরাজয়ে শুরু ভারতের অস্ট্রেলিয়া সফর

  স্পোর্টস ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ১৮:৪০ | অনলাইন সংস্করণ

ভারত-অস্ট্রেলিয়া
ভারতকে হারিয়ে জয়ের উল্লাসে অস্ট্রেলিয়া

শিখর ধাওয়ান এবং দিনেশ কার্তিকের দুর্দান্ত ব্যাটিংয়ের পরও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি ভারত। ডিএলমেথডে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৪ রানে হেরে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ভারতকে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিক অস্ট্রেলিয়া।

বুধবার ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

দলের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৪৬ রান করেন গ্ল্যান ম্যাক্সওয়েল। এছাড়া ৩৭ ও ৩৩ রান করেন ক্রিস লায়ন ও মার্কু স্টোনিস। ভারতের হয়ে দুই উইকেট নেন কুলদীপ যাদব।

জয়ের জন্য ডিএলমেথডে ভারতের টার্গেট দাঁড়ায় ১৭ ওভারে ১৭৪ রান। উদ্বোধনীতে ৩৫ রান করে ফেরেন রোহিত শর্মা। এরপর তিনে ব্যাটিংয়ে নামা লোকেশ রাহুল ফেরেন ১৩ রান করে।

২ উইকেটে ৮১ রান করা ভারত এরপর ২৪ রানে ব্যবধানে হারায় অধিনায়ক বিরাট কোহিল ও দুর্দান্ত খেলতে থাকা শিখর ধাওয়ানের উইকেট। ৪২ বলে ১০ চার ও ২ ছক্কায় ৭৬ রান করে ধাওয়ান আউট হলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় ভারতের।

শেষ দিকে দিনেশ কার্তিক একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন। জয়ের জন্য শেষ ৬ বলে ভারতের প্রয়োজন ছিল মাত্র ১৩ রান। মার্কু স্টোনেসের প্রথম বলে দুই রান নেয় ভারত। দ্বিতীয় বল ডট।

ওভারের তৃতীয় ও চতুর্থ বলে করুনাল পান্ডিয়া এবং ১৩ বলে ৩০ রান করা দিনেশ কার্তিক আউট হলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় ভারত। শেষ দুই বলে ভারতের প্রয়োজন ছিল ১১ রান। ভারত করতে পারে ৬ রান। ৪ রানে জয় পায় অস্ট্রেলিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×