সাকিবের অন্যরকম ‘ডাবল সেঞ্চুরির’ অপেক্ষা

  স্পোর্টস ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ২০:১৩ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান
সাকিবের কথা মন দিয়ে শুনছেন মিরাজ ও তাইজুল-ছবি সংগৃহীত

আগামীকাল থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। এই সিরিজে সাকিব আল হাসানের খেলা নিয়ে সংশয় ছিল। এখন অবশ্য সেই ধোঁয়াশা কেটে গেছে। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার খেলবেন আঙুলের ইনজুরি থেকে ফেরা সাকিব। ক্যারিবীয়দের বিপক্ষে আর মাত্র ৪ উইকেট শিকার করলে টেস্টে ২০০ উইকেট হবে বিশ্বসেরা অলরাউন্ডারের।

প্রথম বাংলাদেশি হিসেবে এই রেকর্ডের দ্বার প্রান্তে সাকিব। এমনেতেই ১৯৬ উইকেট শিকার করে বাংলাদেশি বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন সাকিব। টেস্টে ১০০ উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে আছেন মোহাম্মদ রফিক। ৮৭ উইকেট শিকার করে তৃতীয় অবস্থানে তাইজুল ইসলাম।

সম্প্রতি তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরমেটে ৩১৫ ম্যাচে ইতিমধ্যে ৫২০ উইকেট শিকার করেছেন সাকিব। বাংলাদেশি বোলারদের মধ্যে একমাত্র সাকিবই এতবেশি উইকেট শিকার করেছেন।

সাকিব আল হাসান ছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ৫০০ উইকেট শিকারের রেকর্ড আছে মাত্র দুইজনের। তারা হলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০১৮ ঢাকা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×