অস্ট্রেলিয়া কি পাকিস্তান সফরে যাচ্ছে?

  স্পোর্টস ডেস্ক ২৩ নভেম্বর ২০১৮, ১৯:৩৫:৩৭ | অনলাইন সংস্করণ

অ্যারন ফিঞ্চ-সরফরাজ আহমেদ-ছবি সংগৃহীত

২০০৯ সালে লাহোরে শ্রীলংকান ক্রিকেটারদের বাসে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে খেলতে চাইছে না কোনো দেশ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে নিজেদের সামর্থ্যের সবই করে যাচ্ছে। তাতেও মন গলছে না টেস্টখেলুড়ে দলগুলোর।

পাকিস্তানকে ক্রিকেটের জন্য নিরাপদ হিসেবে উপস্থাপন করার জন্য, পিসিবি জিম্বাবুয়ে এবং শ্রীলংকা ক্রিকেট দলকে নিয়ে পাকিস্তানের মাঠে সিরিজ আয়োজন করেছে। শুধু তাই নয়, পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচ লাহোরে আয়োজন এবং আইসিসি বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করেছে পিসিবি। এত কিছুর পরও মন গলেছে না ক্রিকেটখেলুড়ে দেশগুলোর।

সম্প্রতি পাকিস্তান সফরের জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের খেলোয়াড়দের পাকিস্তান যেতে অদৌ অনুমতি দেবে কিনা তা নিয়ে রয়েছে গুঞ্জন।

আগামী বছর মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপের আগে প্রস্তুতি জোরদার করতে ঘরের মাঠে সিরিজ খেলতে চাইছে পাকিস্তান। তাই দেশের মাটিতে অস্ট্রেলিয়াকে একটি ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান।

এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, আগামী মার্চ এবং এপ্রিলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হতে পারে সংযুক্ত আরব আমিরাতে। পিসিবি চাইছে, সেই সিরিজের অন্তত দুটি ম্যাচ যেন পাকিস্তানের মাটিতে আয়োজন করা যায়। এমনই প্রস্তাব নিয়ে এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনায় বসবে পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য এরই মধ্যে জানিয়েছে, অস্ট্রেলিয়া তাদের এমন প্রস্তাবে সবুজ সঙ্কেত দিয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত