আমাদের ভাবনায় শুধুই খেলা: মোসাদ্দেক

  স্পোর্টস রিপোর্টার ০৩ ডিসেম্বর ২০১৮, ২২:৩৯ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ ইমার্জিং দল
পাকিস্তান সফরের আগে ফটোসেশনে বাংলাদেশ ইমার্জিং দল-ছবি বিসিবি

২০০৯ সালে শ্রীলংকার ক্রিকেটারদের ওপর লাহোরে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে যেতে আগ্রহী নয় টেস্ট খেলুড়ে কোনো দেশ।

নিরাপত্তা শঙ্কার মধ্যেই ২০১৫ সালে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ইমার্জিং এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল।

পাকিস্তান সফরে যাওয়ার আগে সোমবার মিরপুরে ইমার্জিং দলের সহঅধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত বলেন, ‘নিরাপত্তার বিষয়টা বিসিবি ভেবে সিদ্ধান্ত নিয়েছে। আমরা এ নিয়ে ভাবছি না। টুর্নামেন্টে কীভাবে ভালো করতে পারি সেটাই আমাদের ভাবনা।’

আগামী বছর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় দলের। এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘এর আগে আমাদের নারী দল পাকিস্তানে খেলে এসেছে। তারা সেরা নিরাপত্তা দিয়েছে। এর আগে শ্রীলংকাও সেখানে খেলেছে। আমরা যদি কোনো নিরাপত্তা হুমকি না দেখি এবং আইসিসির ইতিবাচক ইঙ্গিত পাই, তাহলে ভেবে দেখব। এখনও পর্যন্ত সিদ্ধান্ত হল, এখনই আমাদের পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার ইচ্ছা নেই।’

ইমার্জিং কাপের স্বাগতিক পাকিস্তান এবং শ্রীংলকা। দুটি গ্রুপে ৮টি দল অংশ নেবে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে পাকিস্তান, হংকং ও আরব আমিরাতের বিপক্ষে। এই গ্রুপের খেলাগুলো হবে পাকিস্তানের করাচিতে।

আগামী ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে ইমার্জিং কাপ শুরু হবে বাংলাদেশের। ঠিক পরদিন প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে। ১৫ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে শ্রীলংকার কলম্বোয়।

‘এ’ গ্রুপে স্বাগতিক শ্রীলংকার সঙ্গে খেলবে ভারত, আফগানিস্তান এবং ওমান। এই গ্রুপের খেলাগুলো হবে শ্রীলংকার কলম্বো স্টেডিয়ামে।

টুর্নামেন্টের সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোয়।

বাংলাদেশ ইমার্জিং দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহঅধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানভীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজি অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×