ক্যানসার আক্রান্ত ২৫ শিশুর দায়িত্ব নিলেন যুবরাজ

  স্পোর্টস ডেস্ক ১২ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৬:২৯ | অনলাইন সংস্করণ

যুবরাজ সিং

বিশ্বকাপের দুই আসরেভারতের শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন যুবরাজ সিং। জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই অলরাউন্ডার মরণব্যাধি ক্যানসার থেকে ফিরে এসেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ওভারের ছয় বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়া যুবরাজের আজ ৩৭তম জন্মদিন। নিজের জন্মদিন অনুষ্ঠানে ক্যানসার আক্রান্ত ২৫ জন শিশুর চিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দিয়েছেন যুবরাজ।

আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণে ব্যাট হাতে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৭৭৮ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে ১৪৮ উইকেট শিকার করেন যুবরাজ। শুধু তাই নয়, ২০১১ সালের বিশ্বকাপের সেরা ক্রিকেটারও ছিলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এক ওভারে ইংল্যান্ডেরবিপক্ষে ছয় বলে ছয়টি ছক্কা হাঁকানোর পাশাপাশি, ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফর্ম্যাটে ১২ বলে ফিফটির রেকর্ড গড়েন যুবরাজ।

সাম্প্রতিক সময়ে ক্যানসারের সঙ্গে লড়াই করে ফের ক্রিকেট মাঠে ফেরেন যুবরাজ। মরণব্যাধি রোগ থেকে আরোগ্য পাওয়া যুবরাজ অনুপ্রেরণা জোগাচ্ছেন ক্যানসার আক্রান্তদের। ক্যানসারে আক্রান্তদের জন্য ‘ইউউইক্যান’ নামে ফাউন্ডেশনও গড়েছেন ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার।

১৯৮১ সালের ১২ ডিসেম্বর ভারতের পাঞ্জাব ও হরিয়ানা প্রদেশের রাজধানী চণ্ডীগড়ে জন্মগ্রহণ করেন যুবরাজ সিং। কিংবদন্তি এই ক্রিকেটারের ৩৭তম জন্মদিন আজ।

নিজের জন্মদিনে ২৫ শিশুর চিকিৎসার ঘোষণা দিয়ে যুবরাজ টুইটারে লেখেন,আজ আমার জন্মদিন, `আমি আমার ‘ইউউইক্যান’ এরমাধ্যমে ক্যানসার আক্রান্ত ২৫ জন শিশুর চিকিৎসার দায়িত্ব নিলাম।’

ভারতীয় এই তারকা ক্রিকেটারের জন্মদিনে অভিনন্দন জানিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারসহ সাবেক ও বর্তমান তারকা ক্রিকেটাররা।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত