বাংলাদেশের ‘সাবেক’ কোচকে বরখাস্ত করল শ্রীলঙ্কা

  স্পোর্টস ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৮, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

থিলান সামারাভিরা

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্বপালন করেছেন থিলান সামারাভিরা। ২০১৭ সালের চাম্পিয়ন্স ট্রফির পর তার চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। তার পরিবর্তে নীল ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয় বিসিবি। এরপর নিজ দেশ শ্রীলংকা জাতীয় দলের ব্যাটিং কোচের চাকরিতে যোগ দেন সামারভিরা।

বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্দিকা হাথুরুসিংহের সঙ্গে শ্রীলংকান ব্যাটিং কোচের দায়িত্বে ছিলেন সাবেক তারকা ক্রিকেটার সামারাভিরা। তবে শ্রীলংকান ইংরেজি দৈনিক দ্য আইল্যান্ড সামারাভিরাকে কোচের চাকরি থেকে বরখাস্তের নিউজ প্রকাশ করেছে।

পত্রিকাটি জানায়, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে লংকান ব্যাটসম্যানদের বাজে পারফরম্যান্সের কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয় সামারাভিরাকে।

সামারাভিরার পরিবর্তে নতুন ব্যাটিং কোচ হিসেবে জন লুইসকে নিয়োগ দিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। এর আগে লুইস ডারহ্যাম কাউন্টি দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন।

শুধু সামারাভিরাই নন। দলের বাজের পারফরম্যান্সের কারণে চাকরি হারিয়েছেন ফিল্ডিং কোচ মনোজ আবেকিউরামের।

১৯৯৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত শ্রীলংকার হয়ে ৫৩টি ওয়ানডে ম্যাচ খেলে ব্যাট হাতে দুই সেঞ্চুরিতে ৮৫২ রান করার পাশাপাশি ১১ উইকেট শিকার করেন সামারাভিরা। টেস্ট ক্রিকেটে ৮১ ম্যাচে ১৪টি সেঞ্চুরিতে ৫ হাজার ৪৬২ রান করেন এই অলরাউন্ডার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×