লাথামের সেঞ্চুরি, উইলিয়ামসনের আক্ষেপ

  স্পোর্টস ডেস্ক ১৬ ডিসেম্বর ২০১৮, ২১:৪৭ | অনলাইন সংস্করণ

টম লাথাম
সেঞ্চুরি উদযাপন করছেন টম লাথাম। ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি হাঁকিয়েছেন টম লাথাম। টেস্টের সাদা পোশাকে গত বছরের জানুয়ারিতে বাংলাদেশ দলের বিপক্ষে ওয়েটলিংয়ের এই বেসিন রিজার্ভেই ক্যারিয়ার সেরা ১৭৭ রান করেন নিউজিল্যান্ডের এই ওপেনার।

লাথামের সেঞ্চুরির দিনে আক্ষেপ নিয়েই মাঠ ছাড়লেন নিউজিল্যান্ডের অন্যতম সেরা ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। পাকিস্তানের বিপক্ষে সবশেষ দুবাই টেস্টে ১৩৯ রান করা এই তারকা ক্রিকেটার রোববার ফেরেন ৯১ রানে।

টেস্ট ক্রিকেটে এনিয়ে চারবার নার্ভাস নাইনটিতে আউট হন উইলিয়ামসন। আরও স্পস্ট করে বললে, এনিয়ে তিনবার ৯১ রানে আউট হলেন নিউজিল্যান্ডের এই টপঅর্ডার ব্যাটসম্যান।

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক নিউজিল্যান্ড। ওয়েটলিংয়ের বেসিন রিজার্ভে প্রথমে ব্যাটিংয়ে নেমে টিম সাউদির গতির মুখে পড়ে ৯ রানে ৩ উইকেট হারানো শ্রীলংকা।

শেষ পর্যন্ত আঞ্জেলো ম্যাথিউস (৮৩), নিরসন ডিকাওয়ালা (৮০*) ও করুনারত্নের (৭৯) তিন ফিফটিতে ভর করে ২৮২ রান সংগ্রহ করে শ্রীলংকা। নিউজিল্যান্ডের হয়ে ৬৮ রানে ৬ উইকেট শিকার করেন টিম সাউদি।

জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রোববার উদ্বোধনী জুটিতে ৫৯ রান করে ফেরেন ওপেনার জিত রাভেল (৪৩)। এরপর তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ১৬২ রানের জুটি গড়েন টম লাথাম। টেস্ট ক্রিকেটকে ওয়ানডের স্টাইলে খেলতে গিয়ে ধনানজয়া ডি সিলভার বলে ক্যাচ তুলে দেন উইলিয়ামসন। তার আগে ৯৩ বলে ১০টি চারের সাহায্যে ৯১ রান করেন।

এরপর চারে ব্যাটিংয়ে নামা রস টেইলরকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৯০ রানের জুটি গড়েন লাথাম। এই জুটিতে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। দ্বিতীয় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৩১১ রান। ১২১ ও ৫০ রানে অপরাজিত লাথাম ও টেইলর।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা ১ম ইনিংস: ২৮২/১০ (ম্যাথিউস ৮৩, দিকওয়ালা ৮০* করুনারত্নে ৭৯; সাউদি ৬/৬৮)।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৩১১/২ (লাথাম ১২১*, উইলিয়ামসন ৯০, টেইলর ৫০*)।

দ্বিতীয় দিনের খেলা শেষে ২৯ রানের লিড নিউজিল্যান্ডের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×