ক্রিকেটারকে ‘গালি’ দেয়ায় শাস্তি

  স্পোর্টস ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:৪৬ | অনলাইন সংস্করণ

লাহিরু কুমারা
উইকেট শিকারের পর উদযাপন করছেন শ্রীলংকান পেসার লাহিরু কুমারা। ছবি: সংগৃহীত

ইনিংস পড়াজয়ের শঙ্কার মধ্যেই দুর্দান্ত ব্যাটিং করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশল মেন্ডিস। ওয়েটলিংয়ের বেসিন রিজার্ভে মঙ্গলবার ৩ উইকেটে ২০ রান নিয়ে খেলতে নেমে চতুর্থ দিনের পুরো সময় ব্যাট করে ইতিহাস গড়েছেন ম্যাথিউস-মেন্ডিস।

নিউজিল্যান্ডের বোলারদের হতাশায় ডুবিয়ে অবিচ্ছিন্ন ২৪৬ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কুশাল মেন্ডিস। এই পার্টনারশিপেই ক্যারিয়ারে ষষ্ঠ এবং নবম সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস (১১৬) ও ম্যাথিউস (১১৭)।

তাদের জোড়া সেঞ্চুরিতে চতুর্থ দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ৩ উইকেটে ২৫৯ রান। এর ফলে তৃতীয়দিন যে ইনিংস হারের শঙ্কা পেয়ে বসেছিল সফরকারীদের, তা থেকে স্বস্তি মিলেছে।

কিন্তু এর মধ্যে কিছুটা অস্বস্তির খবর নিয়ে এসেছেন লাহিরু কুমারা। ২১ বছর বয়সী এই লংকান পেসার নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে নিয়েছিলেন চার উইকেট। কিন্তু মাঠে আচরণবিধি লংঘন করেছেন।

তৃতীয়দিন ৯৬তম ওভারে নিউজিল্যান্ডের ডাবল সেঞ্চুরিয়ান টম লাথাম লাহিরুকে বাউন্ডারি হাঁকালে মেজাজ হারিয়ে ফেলেন তিনি। গালি দেন লাথামকে,যা আইসিসির আচরণবিরোধী।

লাহিরুর কথা শুনে ফেলেন মাঠের এক আম্পায়ার। স্টাম্পের মাইক্রোফোনেও ধরা পড়ে যায় তা। ফলে দিন শেষে ম্যাচ রেফারি লাহিরুকে একটি ডিমেরিট পয়েন্ট দেন। সঙ্গে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়। লাহিরু তার অপরাধ স্বীকার করায় আলাদা শুনানির প্রয়োজন হয়নি।

ওয়েটলিংয়ে চলমান টেস্টের প্রথম ইনিংসে ২৮২ রানে অলআউট শ্রীলংকা। জবাবে দ্বিতীয় ইনিংসে লাথামের ডাবল (২৬৪) সেঞ্চুরিতে ৫৭৮ রানের পাহাড় গড়ে স্বাগতিক নিউজিল্যান্ড ক্রিকেট দল।

২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় শ্রীলংকা। স্কোরবোর্ডে ১৩ রান জমা করতেই ফেরেন গুনাথিলাকা, করুনারত্নে এবং ধনানজয়া ডি সিলভা। এরপর ম্যাথিউস-মেন্ডিসের দুর্দান্ত ব্যাটিংয়ে খেলায় ফেরে শ্রীলংকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×