অ্যালিস্টার কুক ‘স্যার’ উপাধি পাচ্ছেন

  স্পোর্টস ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৮, ২২:৫৫ | অনলাইন সংস্করণ

অ্যালিস্টার কুক
অ্যালিস্টার কুক

যুক্তরাজ্যের রানীর দেয়া অন্যতম সেরা সম্মান ‘নাইটহুড’ পাচ্ছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক। টেস্টে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক আগামীতে পরিচিত হবেন ‘স্যার অ্যালিস্টার কুক’ নামে। দ্য টাইমসের খবর অনুযায়ী আসন্ন বড়দিনে ৩৪ বছরে পা দেবেন অবসর নেয়া কুক।

নতুন বছরের উৎসবে তাকে এই সম্মাননা দেয়ার কথা। তেমনটি হলে স্যার ইয়ান বোথামের পর দ্বিতীয় ইংলিশ ক্রিকেটার হিসেবে নাইট উপাধি পাবেন তিনি। বোথাম পেয়েছিলেন ২০০৭ সালে। সব মিলিয়ে কুক দশম ক্রিকেটার হিসেবে এ সম্মাননা পাবেন।

টেস্টে ইংল্যান্ডের মর্যাদার প্রতীক হয়ে থাকা কুক ১৬১ টেস্টে করেছেন ১২ হাজার ৪৭২ রান। ১২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে একবারই টেস্ট মিস করেছেন ২০০৬ সালে। এই সময়ে ইংল্যান্ডের নেতৃত্বে ছিলেন পাঁচ বছর। সাফল্যে মোড়া এই সময়টায় ৫৯ টেস্টে অধিনায়কত্ব করে ঘরের মাঠে অ্যাশেজ জিতেছেন দু’বার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×