হোপ ঝড় থামালেন সাকিব

  স্পোর্টস ডেস্ক ২২ ডিসেম্বর ২০১৮, ১৭:৩২ | অনলাইন সংস্করণ

সাকিব,

প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে দাপুটে জয় তুলে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের জয়ে দুর্দান্তভাবে সিরিজে কামব্যাক করে বাংলাদেশ। ফলে ৩ টি-টোয়েন্টির সিরিজ ১-১ সমতায় রূপ নেয়। তৃতীয় ও শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় শিরোপা নির্ধারণী। এমন সমীকরণের ম্যাচে টস জিতে আগে ক্যারিবীয়দের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেছে উইন্ডিজ। ৬ ওভার শেষে ১ উইকেটে ৮৮ রান করেছে সফরকারীরা। তাণ্ডব চালাচ্ছেন এভিন লুইস। ইতিমধ্যে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নিয়েছেন তিনি। মাত্র ১৮ বলে পঞ্চাশ ছুঁয়েছেন বাহাতি ওপেনার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি পঞ্চম দ্রুততম ফিফটির রেকর্ড। তার ঝড় এখনও চলছে। ৬২ রান নিয়ে অপরাজিত আছেন এ মারকুটে ব্যাটার।

লুইসকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন শাই হোপ। তিনিও স্টিম রোলার চালাচ্ছিলেন। তবে বেশিদূর যেতে পারেননি ডানহাতি ওপেনার। ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রান করে ফেরেন তিনি। তাকে ফেরান সাকিব।

এ লড়াইয়ে জিতলে ইতিহাস গড়বে বাংলাদেশ। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ জিতবে টাইগাররা। এর আগে কখনও টেস্ট,ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে সিরিজ জেতা হয়নি তাদের। এবার ষোলোকলা পূর্ণ করতে চায় তারা।

এ লক্ষ্যে অপরিবর্তিত একাদশ মাঠে নামিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি একাদশই আছে স্বাগতিকদের। তবে একটি পরিবর্বতন এনেছে ওয়েস্ট ইন্ডিজ। বাদ পড়েছেন ড্যারেন ব্রাভো। অভিষেক হয়েছে ২০ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার শেরফান রাদারফোর্ডের।

বাংলাদেশ একাদশ: ১. তামিম ইকবাল, ২. লিটন দাস, ৩. সৌম্য সরকার, ৪. সাকিব আল হাসান (অধিনায়ক), ৫. মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ৬. মাহমুদউল্লাহ রিয়াদ, ৭. আরিফুল হক ৮. মেহেদি হাসান মিরাজ, ৯. মোহাম্মদ সাইফউদ্দিন, ১০. আবু হায়দার রনি ও ১১. মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, শেরফান রাদারফোর্ড, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, কিমো পল, শেলডন কটরেল ও ওশান টমাস।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ-২০১৮ ঢাকা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×