মেসি-রোনাল্ডোকে টপকে বিশ্বরেকর্ড এমবাপ্পের

  স্পোর্টস ডেস্ক ২৫ ডিসেম্বর ২০১৮, ১১:০২ | অনলাইন সংস্করণ

মেসি,

কিলিয়ান এমবাপ্পের সামর্থ্য ও স্কিল নিয়ে কোনো সন্দেহ নেই। ক্যারিয়ারের শুরু থেকেই এর প্রমাণ দিয়ে চলেছেন তিনি। ভাঙছেন-গড়ছেন অসংখ্য রেকর্ড। এবার আরেকটি বিশ্বরেকর্ড গড়লেন ফরাসি সুপারস্টার। যেখানে পেছনে ফেলেছেন হালের দুই মহাতারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোসহ অতীতের বেশ কজন মহারথীকে।

এমবাপ্পে একে একে পার করেছেন ১৯টি বসন্ত। সদ্যই পা দিয়েছেন ২০-এ। বিশ্ব ফুটবল ইতিহাসে এ বয়সে সর্বোচ্চ গোল স্কোরার তিনি। ৭৩ গোল নিয়ে চূড়ায় আছেন কুড়ির জোয়ান।

এ তালিকার দ্বিতীয় স্থানে আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। ২০ বছর পর্যন্ত ৫৯ গোল করেন তিনি। এ বয়স পর্যন্ত ৫১ গোল করে তিনে আছেন সাবেক ইংলিশ ফরোয়ার্ড মাইকেল ওয়েন।

টিনএজ পেরিয়ে ২০-এ পা দেয়ার সময় মেসির গোল ছিল ৩০। সেখানে তার চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর গোল সংখ্যা ছিল মাত্র ২১টি। সেই হিসাবে ২০ বছর বয়সে আর্জেন্টাইন জাদুকরের চেয়ে প্রায় দ্বিগুন এবং পর্তুগিজ যুবরাজের থেকে তিনগুন গোল বেশি এমবাপ্পের। এত অল্প বয়সে তার সমান গোলের নজির ইতিহাসে নেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×