এ গ্রহের সেরা ক্রিকেটার কোহলি: ওয়ার্ন

  স্পোর্টস ডেস্ক ২৬ ডিসেম্বর ২০১৮, ১২:৪২ | অনলাইন সংস্করণ

কোহলি,

সবসময়ই আলাদা গুরুত্ব বহন করে বক্সিং ডে টেস্ট। ইতিহাস-ঐতিহ্যগত কারণেই তা আলাদা করে নজর কাড়ে সবার। এবারের বক্সিং ডে টেস্ট স্মরণাতীতকালের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হবে বলে মনে করছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্ন। নেপথ্য কারণ-সেই টেস্টে খেলছেন এ গ্রহের সেরা ক্রিকেটার বিরাট কোহালি।

ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট গড়াচ্ছে মেলবোর্নে। এর আগে শেন ওয়ার্ন বলেন, এবারের বক্সিং ডে টেস্ট দারুণ উত্তেজনা ছড়াবে। কারণ সিরিজটি এখন ১-১ সমতায়। এ ম্যাচ জিততে চাইবে দুদলই। এতে সিরিজ নিশ্চিত না হলেও অন্তত হারের ভয় থাকবে না। আলাদা করে বললে কোহলি। সে ছাড় দেয়ার পাত্র নয়। ও এ গ্রহের সেরা ক্রিকেটার। তার পারফরম্যান্স-দৃষ্টিভঙ্গিই বাড়তি মাত্রা যোগ করবে।

ভারতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি। আর অস্ট্রেলীয়দের দিচ্ছেন টিম পেইন। দুই যুযুধান অধিনায়ককে নিয়ে তিনি বলেন, কোহালি বিশ্বের সেরা ক্রিকেটার। এ নিয়ে কোনো প্রশ্ন নেই। ওর সঙ্গে টক্কর দিচ্ছে পেইন। কোনো সন্দেহ নেই। বক্স অফিসে হিট হতে চলেছে এ টেস্ট।

বক্সিং ডে টেস্ট নিয়ে সর্বকালের সেরা লেগ স্পিনার বলেন, বিশ্বের ক্রীড়াজগতের রাজধানী মেলবোর্ন। প্রতি বছর বক্সিং ডেতে এখানে টেস্ট হয়। অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ক্রিকেট উৎসব এটি। টেস্টের প্রথম দিন, মাঠে ৮০ হাজারের ওপর দর্শক থাকে। বিশ্বের কোটি ক্রিকেটপ্রেমীর নজরবন্দি থাকে এ লড়াই। ইতিহাস আর সংস্কৃতির এক অপরূপ মেলবন্ধন। একজন ক্রিকেটারের মেলে ধরার আবহ তৈরি হয়। ভেতর থেকে স্পৃহা কাজ করে। একজন ক্রিকেটারের প্রতিষ্ঠিত হওয়ার সত্যিকারের আদর্শ মঞ্চ।

ভেন্যুর পাশাপাশি মেলবোর্নের ২২ গজও আলাদা করে নজর কাড়ে। এখানকার পিচ হয় সম্পূর্ণ পেস সহায়ক। মাঝেমধ্যে চরিত্র পাল্টে হয়ে যায় স্পিন স্বর্গ। অজি কিংবদন্তি বলেন, এ শহরকে আমি মায়ের মতো ভালোবাসি। এ সময়ে এখানে যথেষ্ট গরম থাকে। ফলে পিচ শুকনো থাকে। হালকা ঘাস থাকে। বোলাররা বাড়তি গতি ও বাউন্স আদায় করতে পারে। ব্যাটাররা নিজেকে পরখ করে দেখে। শক্তিমত্তা যাচাই করতে সর্বোচ্চ চেষ্টা করে। ফলে ব্যাট-বলের দারুণ লড়াই হয়। নিঃসন্দেহের এবারের বক্সিং ডে টেস্ট উত্তেজক হবে।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৭,১০,৯৮৭১,৫০,৭৮৮৩৩,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×