‘মেসিকে বিক্রি করা হবে বার্সার আত্মঘাতী সিদ্ধান্ত’

  স্পোর্টস ডেস্ক ২৬ ডিসেম্বর ২০১৮, ১৪:২৭ | অনলাইন সংস্করণ

মেসি,

দরজায় কড়া নাড়ছে শীতকালীন দলবদল মৌসুম। চারদির পরই সরগরম হয়ে উঠবে ইউরোপিয়ান খেলোয়াড় বদলের মার্কেট। এসময়ে লিওনেল মেসির ওপর পাখির চোখ করেছে ইন্টার মিলানসহ একাধিক ক্লাব। দামে-দরে বনিবনা হলে নাকি তাকে ছেড়েও দিতে পারে বার্সেলোনা।

তবে ছোট ম্যাজিসিয়ানকে না ছাড়তে কাতালানদের আগেভাগে সতর্ক করে দিলেন নেদারল্যান্ডসের কিংবদন্তি ফুটবলার জর্দি ক্রইফ। তার মতে, মেসিকে বিক্রি করা হবে বার্সার আত্মঘাতী সিদ্ধান্ত।

স্প্যানিশ জায়ান্টদের সামনে জ্বলজ্যান্ত উদাহরণও তুলে ধরেছেন ক্রইফ। তিনি বলেন, চলতি বছরের মাঝামাঝিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মাস পাঁচেক অতিক্রান্ত হলেও লস ব্লাঙ্কোদের হয়ে কেউ তার শূন্যস্থ্যান পূরণ করতে পারছে না। হ্যাঁ, তাদের প্রত্যেক ফুটবলার মেধাবী ও দক্ষ। তবে দলকে নেতৃত্ব দেয়ার জন্য একজন তুখোড় ও অভিজ্ঞ খেলোয়াড়ের দরকার হয়। যে গোল করতে ও করাতে পারে। যে থাকলে দলের আত্মবিশ্বাস বেড়ে যায়।

ডাচ কিংবদন্তি বলেন, মেসি হচ্ছে সেরকম একজন খেলোয়াড়। যে বার্সার খেলা ধরে রাখে। প্রতিপক্ষকে নিয়ন্ত্রণ করতে দলকে সহায়তা করে। পুরো খেলা টেনে নিয়ে যায়। মাঠে নামলে সতীর্থরা চাঙ্গা হয়ে যায়। সে যেমন খেলা তৈরি করতে পারে, তেমন খেলতে পারে। তাকে বিক্রি করলে বিশাল শূন্যতা তৈরি হবে ব্লাউগ্রানাদের। যে ফাঁকা স্থান সহজে পূরণ হওয়ার নয়। বর্তমান সময়ে তা পূরণ করার মতো গোটা বিশ্বেই কেউ নেই। তাই বার্সার উদ্দেশে বলতে চাই, ওকে বিক্রি করে রিয়ালের মতো ভুল কর না।

টোটাল ফুটবলের জনক ইয়োহান ক্রইফের সন্তান জর্দি ক্রুইফ। অতীতে জাতীয় দলের হয়ে খেলেছেন। এখন পেশাদার কোচ হিসেবে স্বদেশী একটি ক্লাবের দায়িত্ব পালন করছেন। একসময় বার্সার হয়েও মাঠ মাতাতেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×