গতির জবাব গতিতে দিলেন কামিন্স

  স্পোর্টস ডেস্ক ২৮ ডিসেম্বর ২০১৮, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

কামিন্স,

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ১৫১ রানে গুঁড়িয়ে দিয়েছিল ভারত। এতে ২৯২ রানের লিড পেয়েছিল টিম ইন্ডিয়া। সঙ্গে অজিদের ফলোঅনে ফেলেছিল সফরকারীরা। তবে টিম পেইনের দলকে ফের ব্যাটিংয়ে না পাঠিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে তারা। নেমেই প্যাট কামিন্সের তোপে পড়েন বিরাট কোহলি বাহিনী। অস্ট্রেলীয় এ পেসারের আগুনে পুড়ে ৫৪ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ধুঁকছে তারা।

এর আগে অস্ট্রেলিয়াকে পেস তোপে ১৫১ রানে গুটিয়ে দেন জাসপ্রীত বুমরা। স্বাগতিকদের ১০ উইকেটের ৬টিই শিকার করেন তিনি। ক্যাঙ্গারুদের হয়ে সর্বোচ্চ ২২টি করে রান করেন মার্কাস হ্যারিস ও টিম পেইন। শন মার্শের ১৯, ট্রাভিস হেডের ২০ ও প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে ১৭ রান। এছাড়া আর কেউই দুই অংকের কোটা ছুঁতে পারেননি।

বুমরাহর সেই তাণ্ডবের পাল্টা জবাব দেন কামিন্স। গতি, বাউন্সের সঙ্গে সুইংয়ের মিশেলে ভারতীয়দের নাজেহাল করে ছাড়েন তিনি। টপঅর্ডারকে স্রেফ উড়িয়ে দেন ডানহাতি পেসার।

কামিন্সের সামনে কেউই দাঁড়াতে পারেননি। তার শিকার বনে একে একে প্যাভিলিয়নের পথ ধরেন হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। এর মধ্যে ফর্মের মগডালে থাকা পূজারা ও কোহলি রানের খাতায় খুলতে পারেননি। রোহিত শর্মার উইকেটটি লুফে নেন জস হ্যাজেলউড।

সবাই যাওয়া-আসার মিছিলে যোগ দিলেও একপ্রান্ত আগলে থাকেন অভিষিক্ত ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। তিনি ২৮ রান নিয়ে অপরাজিত আছেন। ৬ রান নিয়ে অপরপ্রান্তে আছে রিশভ পান্ত। তৃতীয় দিন শেষে হাতে ৫ উইকেট রেখে ৩৪৬ রানের লিড পেয়েছে ভারত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×