বুমরাহর মুখোমুখি হতে চান না কোহলি

  স্পোর্টস ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি,

সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। মাঠে নামার আগে তাকে নিয়ে আলাদা পরিকল্পনা করতে হয় প্রতিপক্ষকে। টিকে গেলে বোলারদের নাকের জল আর চোখের পানি এক করে ছাড়েন। সেই তিনিই কিনা সতীর্থ জাসপ্রিত বুমরাহর বল খেলতে চান না! বিষয়টি শুনতে একটু অবাক লাগলেও এমনটিই জানিয়েছেন ভারতীয় অধিনায়ক।

বিরাট কোহলি বলেন, বুমরাহর অ্যাকশনটাই ভিন্নধর্মী। সঙ্গে রয়েছে ঝড়ো গতি ও সুইং। বোলিংয়ে বৈচিত্র্য আনতে পারে। তদুপরি নিখুঁত লাইন-লেন্থে বল করতে পারে। বিশ্বের যে কোনো ব্যাটসম্যানই তাকে সামলাতে ভয় পাবেন। আমিও তার বল খেলতে চাইতাম না।

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়াকে ১৩৭ রানে হারিয়ে ইতিহাস রচনা করেছে ভারত। ৩৭ বছর পর সেখানে অজিদের বিপক্ষে লংগার ভার্সনে জিতল টিম ইন্ডিয়া। জয়ের নায়ক জাসপ্রিত বুমরাহ। ঐতিহাসিক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৮৬ রানে ৯ উইকেট শিকার করেন তিনি। ক্রিকেটের অভিজাত সংস্করণে মাত্র ৯ ম্যাচের ক্যারিয়ারে যা তার সেরা বোলিং ফিগার। উভয় ইনিংসেই ডানহাতি পেসারের বলে কেঁপেছেন অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা।

ভারতীয় কাপ্তানের অভিমত, টেস্ট ক্রিকেটটা দ্রুত বুঝে গেছে বুমরাহ। এ ফরম্যাটে সঠিক লাইন-লেন্থে বল করতে পারে সে। ও যে জায়গায় বল ফেলে, সেখান থেকে উঠে আসা বল খেলতে সবার সমস্যা হওয়ার কথা। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের ভয় পাওয়ার জোগাড়।

কোহলি বলেন, সে মানসিকভাবে অনেক শক্তিশালী। আগে আমি এমন কাউকে দেখিনি। চলতি বছর তার সাফল্য পাওয়ার এটিই অন্যতম কারণ। আসন্ন টেস্টের উইকেট যদি পার্থ টেস্টের মতো হয়, তা হলে আমিও তার বিপক্ষে ব্যাট করতে চাইব না।

৪ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। চতুর্থ ও শেষ টেস্ট হবে সিডনিতে। বুমরাহ সেখানে কেমন করেন তাই দেখার। তবে পরিসংখ্যান তার পক্ষেই সাফাই গাইছে। ৯ টেস্টে ৪৮ উইকেট নিয়ে ফেলেছেন তিনি। প্রতি উইকেটের পেছনে রান খরচ করেছেন মাত্র ২১ করে। ইতিমধ্যে ভারতীয় বোলিং আক্রমণে ফ্রন্টলাইনে পরিণত হয়েছেন তিনি। এ বছর টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় চতুর্থ ২৫ বছর বয়সী বোলার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×