বাবার মৃত্যুর পরের দিনই খেলতে নামছেন রশিদ খান

  স্পোর্টস ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ১৫:২১ | অনলাইন সংস্করণ

রশিদ,

মানসিকভাবে ইস্পাত-কঠিন শক্ত রশিদ খান। ফের এর প্রমাণ পাওয়া গেল। রোববার না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তার বাবা। সোমবারই ম্যাচ খেলতে নামছেন তিনি।

সোশ্যাল মিডিয়া টুইটারে বাবা হাজী খলিল বিয়োগের খবর জানান খোদ রশিদই। টুইটে তিনি লেখেন-জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিকে হারালাম। বাবা-চিরকালীন দীপশিখা। এখন বুঝতে পারছি, আপনি কেন সবসময় আমাকে শক্ত থাকতে বলতেন। কারণ জানতেন, আপনাকে হারাব বলে শক্ত থাকতে হবে আমাকে। চিরকাল আমার জন্য প্রার্থনা করবেন আপনি। আপনার অভাববোধ করছি।

বাবার কথাই অক্ষরে অক্ষরে পালন করছেন রশিদ। জন্মদাতাকে হারানোর কষ্ট নিয়ে পরের দিনই মাঠে নামছেন তিনি, যা চাট্টিখানি কথা নয়।

এখন অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে খেলছেন আফগান তুর্কি। অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে মাঠ মাতাচ্ছেন তিনি। এদিন সিডনি থান্ডার্সের বিপক্ষে খেলতে নামবেন মায়াবি লেগ স্পিনার। বাবাকে সম্মান জানাতেই বছরের শেষ দিনে খেলার সিদ্ধান্ত ২০ বছর বয়সী এ বোলারের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, সিডনির বিপক্ষে রাতে খেলতে নামছেন রশিদ। বাবাকে সম্মান জানাতেই এ সিদ্ধান্ত তার। একদিন আগে বাবা মারা গেছে। তবু অ্যাডিলেডেই থাকার সিদ্ধান্ত নেন তিনি। পরে খেলারও সিদ্ধান্ত নেন। পাশে আছে গোটা স্ট্রাইকার্স দল। ওর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে দলটি।

রশিদ খানের বাবার মৃত্যুতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শোক জানিয়েছে। দেশটির কর্তা ব্যক্তি থেকে শুরু করে বিভিন্ন লিগ-টুর্নামেন্টের দল এবং সতীর্থরাও শোক প্রকাশ করেছে। কাউন্টি দল সাসেক্স ও আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদও সমবেদনা জানিয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×