শিক্ষা না নিলে পারফরম্যান্স এমনই হবে: ল্যাঙ্গার

  স্পোর্টস ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ২৩:০১ | অনলাইন সংস্করণ

জাস্টিন ল্যাঙ্গার

ঘরের মাঠেই পর্যুদস্ত অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের তিন খেলায় ২-১ পিছিয়ে রয়েছে টিম পেইনের নেতৃত্বাধীন দল। বাজে ব্যাটিংয়ের কারণে নিজেদের চেনা মাঠে অ্যাডিলেড এবং মেলবোর্নে পরাজিত হয় অস্ট্রেলিয়া। দলের এমন পরাজয়ে বিস্মিত কোচ জাস্টিন ল্যাঙ্গার।

তিন ম্যাচে ব্যাট হাতে লড়াই করেছেন ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি। তিন ম্যাচে দুই সেঞ্চুরিতে ইতিমধ্যে সিরিজে সর্বোচ্চ ৩২৮ রান সংগ্রহ করেছেন পুজারা। এক সেঞ্চুরি এবং সমান ফিফটিতে দ্বিতীয় সর্বোচ্চ ২৫৯ রান সংগ্রহ করেছেন বিরাট কোহলি।

কোহলি এবং পুজারার পারফরম্যান্স নিয়ে অস্ট্রেলিয়ান কোচ বলেন, পুজারা ও কোহলি ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। পুজারা সিরিজে ৫৪ গড়ে রান তুলেছে। ৪৩ গড়ে রান করেছে কোহলি। ওরা দুইজন মিলে সব চাপ সামলে নিয়েছে।

অস্ট্রেলিয়ান কোচ আরও বলেন, টেস্ট ক্রিকেটে প্রচুর সময় পাওয়া যায়। কিন্তু আমরা এখন টি-টোয়েন্টি বিশ্বে যুগে। এখানে সবকিছুই তাৎক্ষণিক। খুব দ্রুত সব হয়। এখানে স্ট্রাইক রেট নিয়েই বেশি কথা হয়। আশা করছি, পুজারা-কোহলিকে দেখে আমাদের ছেলেরা শিখবে। যদি ওরা না শিক্ষা নেয় তবে এখনকার মতোই পারফরম্যান্স হবে।

সংক্ষিপ্ত স্কোর

অ্যাডিলেড টেস্ট

ভারত:২৫০ ও ৩০৭।

অস্ট্রেলিয়া:২৩৫ ও ২৯১।

ফল: ভারত ৩১ রানে জয়ী।

ম্যাচ সেরা: চেতেশ্বর পুজারা (ভারত)।

পার্থ টেস্ট

অস্ট্রেলিয়া: ৩২৬ ও ২৪৩।

ভারত: ২৮৩ ও ১৪০।

ফল: অস্ট্রেলিয়া ১৪৬ রানে জয়ী।

ম্যাচ সেরা: নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

মেলবোর্ন টেস্ট

ভারত: ৪৪৩/৭ ও ১০৬/৮।

অস্ট্রেলিয়া: ১৫১ ও ২৬১।

ফল: ভারত ১৩৭ রানে জয়ী।

ম্যাচসেরা: যশপ্রিত বুমরাহ (ভারত)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×