শিক্ষা না নিলে পারফরম্যান্স এমনই হবে: ল্যাঙ্গার

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ২৩:০১ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠেই পর্যুদস্ত অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের তিন খেলায় ২-১ পিছিয়ে রয়েছে টিম পেইনের নেতৃত্বাধীন দল। বাজে ব্যাটিংয়ের কারণে নিজেদের চেনা মাঠে অ্যাডিলেড এবং মেলবোর্নে পরাজিত হয় অস্ট্রেলিয়া। দলের এমন পরাজয়ে বিস্মিত কোচ জাস্টিন ল্যাঙ্গার। 

তিন ম্যাচে ব্যাট হাতে লড়াই করেছেন ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পুজারা ও বিরাট কোহলি। তিন ম্যাচে দুই সেঞ্চুরিতে ইতিমধ্যে সিরিজে সর্বোচ্চ ৩২৮ রান সংগ্রহ করেছেন পুজারা। এক সেঞ্চুরি এবং সমান ফিফটিতে দ্বিতীয় সর্বোচ্চ ২৫৯ রান সংগ্রহ করেছেন বিরাট কোহলি। 

কোহলি এবং পুজারার পারফরম্যান্স নিয়ে অস্ট্রেলিয়ান কোচ বলেন, পুজারা ও কোহলি ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। পুজারা সিরিজে ৫৪ গড়ে রান তুলেছে। ৪৩ গড়ে রান করেছে কোহলি। ওরা দুইজন মিলে সব চাপ সামলে নিয়েছে।

অস্ট্রেলিয়ান কোচ আরও বলেন, টেস্ট ক্রিকেটে প্রচুর সময় পাওয়া যায়। কিন্তু আমরা এখন টি-টোয়েন্টি বিশ্বে যুগে। এখানে সবকিছুই তাৎক্ষণিক। খুব দ্রুত সব হয়। এখানে স্ট্রাইক রেট নিয়েই বেশি কথা হয়। আশা করছি, পুজারা-কোহলিকে দেখে আমাদের ছেলেরা শিখবে। যদি ওরা না শিক্ষা নেয় তবে এখনকার মতোই পারফরম্যান্স হবে।

সংক্ষিপ্ত স্কোর

অ্যাডিলেড টেস্ট

ভারত:২৫০ ও ৩০৭।

অস্ট্রেলিয়া:২৩৫ ও ২৯১।

ফল: ভারত ৩১ রানে জয়ী।

ম্যাচ সেরা: চেতেশ্বর পুজারা (ভারত)।

পার্থ টেস্ট

অস্ট্রেলিয়া: ৩২৬ ও ২৪৩।

ভারত: ২৮৩ ও ১৪০।

ফল: অস্ট্রেলিয়া ১৪৬ রানে জয়ী।

ম্যাচ সেরা: নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

মেলবোর্ন টেস্ট
ভারত: ৪৪৩/৭ ও ১০৬/৮।
অস্ট্রেলিয়া: ১৫১ ও ২৬১।
ফল: ভারত ১৩৭ রানে জয়ী।
ম্যাচসেরা: যশপ্রিত বুমরাহ (ভারত)।