রোনাল্ডোকে পেছনে ফেলে নববর্ষে পা মেসির

  স্পোর্টস ডেস্ক ০১ জানুয়ারি ২০১৯, ০৯:৫৭ | অনলাইন সংস্করণ

মেসি,

বিদায়-২০১৮, স্বাগত-২০১৯। নতুন সূর্যোদয়, নতুন স্বপ্ন-আশা। শুভ হোক আগামীর পথচলা। নতুন বছরে আনন্দচিত্তে সেই পথচলা শুরু করবেন লিওনেল মেসি। বলা বাহুল্য, চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে এগিয়ে নববর্ষে পা রেখেছেন তিনি।

সদ্য সমাপ্ত বছরের মাঝামাঝিতে স্পেন ছেড়ে ইতালিতে পাড়ি জমিয়েছেন রোনাল্ডো। ফলে নতুন বছরে লা লিগায় একক রাজত্ব দেখা যেতে পারে মেসির। তবে চিরশত্রু বলে কথা, যেখানেই খেলুন না কেন; দুজনের মধ্যে তুলনা চলবেই।

মেসি-রোনাল্ডো, উভয়ই ২০১৮ সালটা কাটিয়েছেন দুর্দান্ত। তবে ব্যক্তিগত অর্জনে পর্তুগিজ যুবরাজের চেয়ে ঢের এগিয়ে আর্জেন্টাইন প্রিন্স।

বিদায়ী বছরে ক্লাব ও দেশের হয়ে মোট ৫৪ ম্যাচে ৫১ গোল এবং ২৬টি অ্যাসিস্ট করেছেন মেসি। প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে ৪৯ ম্যাচে করেছেন ৪৭ গোল ও ২৩ অ্যাসিস্ট। আর স্বদেশ আর্জেন্টিনার হয়ে ৫ ম্যাচে ৪ গোল ও ৩ অ্যাসিস্ট করেছেন তিনি। সব মিলিয়ে মোট ৭৭ গোলে অবদান রেখেছেন লিটল ম্যাজিসিয়ান।

বিদায়ী বছরে দুই ক্লাব ও দেশের জার্সিতে ৪৯ গোল ও ১৩টি অ্যাসিস্ট করেছেন রোনাল্ডো। সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ ও বর্তমান জুভেন্টাসের হয়ে ৪৩ গোল ও ১২ অ্যাসিস্ট করেছেন তিনি। আর নিজ দেশ পর্তুগালের হয়ে ৬ গোল ও ১ অ্যাসিস্ট করেছেন সিআর সেভেন। সব মিলিয়ে ৬২ গোলে অবদান রয়েছে তার।

কেবল রোনাল্ডোকে পেছনে ফেলা নয়, ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে বছরের শীর্ষ গোলদাতাও হয়েছেন মেসি। সবশেষ ২০১৬ সালে এ কীর্তি গড়েন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×