সাকিবের বিকল্প হয় না : হাথুরুসিংহে

  স্পোর্টস রিপোর্টার ৩০ জানুয়ারি ২০১৮, ২১:২৯ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান-হাথুরুসিংহে

জাতীয় দলে অভিষেকের পর থেকেই ব্যাটে বলে পারফরম করে যাচ্ছেন সাকিব আল হাসান। সাকিব দলে থাকা মানে একজন বাড়তি স্পিনার নেয়ার ঝামেলায় পড়তে হয় না নির্বাচকদের। এ অলরাউন্ডার থাকলে একজন ব্যাটসম্যান বেশি খেলানোর সুযোগ থাকে দলের।

সাকিব না থাকায় তার শূন্যতা পূরণে দুইজনকে দলে নিতে হচ্ছে নির্বাচকদের। শুধু তাই নয়! সাকিবের জায়গায় যাদের নেয়া হচ্ছে তারা যে ঠিক সাকিবের মতো পারফরম করতে পারবে তার গ্যারান্টি বা কি! এসব চিন্তা থেকেই বাংলাদেশ দলের সাবেক কোচ হাথুরুসিংহে বলছেন, সাকিবের বিকল্প খোঁজ করাটা নির্বাচকদের জন্য কঠিন।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলংকার বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কনুই আঙুলে চোট পান সাকিব। এই ইনজুরির কারণে জহুর আহমেদ টেস্টে খেলতে পারছেন না বিশ্বসেরা এ অলরাউন্ডার।

জহুর আহমেদ টেস্ট শুরুর ঠিক আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে শ্রীলংকান দলের কোচ হাথুরুসিংহে বলেন, সাকিবের না থাকাটা দুর্ভাগ্যজনক। এটা বাংলাদেশ দলের জন্য অনেক বড় ক্ষতি।

বাংলাদশে দলের কোচ থাকাকালে তার পরামর্শেই দল গঠন করেছেন নির্বাচকরা। সাকিব-তামিমদের কোচ থাকাকালে গুঞ্জন ছিল দলের কোচই নন! নির্বাচকেরও ভূমিকাও পালন করেছেন হাথুরু। তার ইচ্ছামতোই দল গঠন করতে হতো জাতীয় দলের নির্বাচকদের। সেই অভিজ্ঞতা থেকেই হাথুরু বলছেন, সাকিবের বিকল্প খোঁজ করাটা নির্বাচকদের জন্য অনেক ঝামেলারও। আমার মনে হয় এজন্যই তারা বেশ কয়েকজন স্পিনার দলে নিয়েছে।’

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.