টেন্ডুলকারের ছোটবেলার কোচ আচরেকার আর নেই

  স্পোর্টস ডেস্ক ০২ জানুয়ারি ২০১৯, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

আচরেকার

না ফেরার দেশে চলে গেলেন শচীন টেন্ডুলকারের ছোটবেলার কোচ রমাকান্ত আচরেকার। মৃত্যুকালে তার বছয় হয়েছিল ৮৭ বছর। আচরেকারের মৃত্যুতে মুম্বাই ক্রিকেটে যেন একটা অধ্যায়ের পরিসমাপ্তি ঘটল।

টেন্ডুলকার ছাড়াও বিনোদ কাম্বলি, অজিত আগারকার, বলবিন্দর সিং সান্ধু, সঞ্জয় বাঙ্গারের মতো ভারতীয় ক্রিকেটের মহাতারকাদের ছোটবেলার কোচ ছিলেন রমাকান্ত।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন আচরেকার। গত কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। শেষ পর্যন্ত নতুন বছরের শুরুতেই চলে গেলেন। বুধবার বিকাল সাড়ে ৪টায় নিজের বাড়িতেই মুত্যুবরণ করেন প্রবাদপ্রতিম ক্রিকেট এই কোচ।

১৯৩২ সালে জন্মগ্রহণ করা আচরেকারের হাত ধরেই ক্রিকেটার হয়ে ওঠা শচীনের। মুম্বাইয়ের বিভিন্ন জায়গায় শচীনকে নিজের স্কুটারে বসিয়ে ম্যাচ খেলাতে নিয়ে যেতেন। টেন্ডুলকারের মধ্যে ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সম্ভাবনা সর্বপ্রথম দেখেছিলেন আচরেকার। শচীন কখনও গুরুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপনে কার্পণ্য করেননি। প্রতি বছর শিক্ষক দিবসে নিয়ম করে হাজির হয়েছেন কোচের কাছে।

ক্রীড়াক্ষেত্রে অনস্বীকার্য অবদানের জন্য ২০১০ সালে পদ্মশ্রী সম্মানও পান আচরেকার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×