২ রান দূরে মুশফিক

  স্পোর্টস ডেস্ক ৩০ জানুয়ারি ২০১৮, ২২:০৪ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম

বুধবার থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-শ্রীলংকা টেস্ট ম্যাচ। দু’ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আর মাত্র ২ রান করতে পারলেই জহুর আহমেদে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১ হাজার রান পূর্ণ হবে মুশফিকুর রহিমের।

জহুর আহমেদের এ ভেন্যুতে এখন পর্যন্ত ১৩ ম্যাচের ২৩ ইনিংসে এক সেঞ্চুরি ও ৬ ফিফটিতে ৯৯৮ রান করেছেন মুশফিক। এই ভেন্যুতে ২০১০ সালে ভারতের বিপক্ষে ১১৪ বলে ১৭টি চার ও ১টি ছক্কায় ১০১ রান করনে তিনি।

চট্টগ্রামের এ ভেন্যুতে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম ইকবাল। ১৩ ম্যাচের ২৫ ইনিংসে ৮০৩ রান করেছেন দেশসেরা এ ওপেনার। ১৪ ম্যাচের ২৫ ইনিংসে ৭০৭ রান নিয়ে তৃতীয় পজিশনে সাকিব আল হাসান।

বুধবার শুরু হওয়া টেস্টে ১ হাজার রান পূর্ণ করতে পারলে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে দেশের সাতটি টেস্ট ভেন্যুতে হাজার রান করার মাইলফলক স্পর্শ করতে পারবেন মুশফিক। বাংলাদেশের ভেন্যুগুলোর মধ্যে বর্তমানে টেস্ট ফরম্যাটে একমাত্র ১ হাজার রান করা ব্যাটসম্যান হলেন সাকিব আল হাসান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter