কোহলিদের অভিনন্দন ইমরান খানের

  স্পোর্টস ডেস্ক ০৮ জানুয়ারি ২০১৯, ২২:১০ | অনলাইন সংস্করণ

ভারত
অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ের ইতিহাস গড়া ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন ইমরান খান। ছবি: সংগৃহীত

নিজেদের মাঠেই হেরে গেল অস্ট্রেলিয়া। চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয় পায় সফরকারী ভারত। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের ঐতিহাসিক এই সিরিজ জয়ে অভিনন্দন জানিয়েছেন ইমরান খান।

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান টুইটারে লেখেন, উপমহাদেশের প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের জন্য বিরাট কোহলি ও তার দলকে অভিনন্দন।

অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে চেতেশ্বর পুজারার সেঞ্চুরি এবং ফিফটিতে ভর করে ৩১ রানের জয় পায় ভারত। পার্থে দ্বিতীয় টেস্টে নাথান লায়নের দুর্দান্ত বোলিংয়ের সুবাধে ১৪৬ রানের বড় ব্যবধানে জিতে সিরিজ সমতায় ফেরে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে তৃতীয় টেস্টে পুজারার সেঞ্চুরি এবং যশপ্রিত বুমরার বোলিং নৈপুণ্যে ১৩৭ রানের ব্যবধানে জিতে সিরিজে ২-১ এগিয়ে যায় ভারত। সিডনিতে সিরিজ নির্ধারণী চতুর্থ টেস্টে প্রথমে ব্যাট করে পুজারার ১৯৩ এবং রিশব প্যান্টের অপরাজিত ১৫৯ রানে ভর করে ৭ উইকেটে ৬২২ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে ভারত।

জবাবে কুলদীপ যাদবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৩০০ রানে অলআউট অস্ট্রেলিয়া। ফলোঅন এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬ রান করে অস্ট্রেলিয়া।

পঞ্চম দিনে বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ায়নি। যে কারণে চতুর্থ টেস্ট ড্রয়ে মীমাংসা হয়। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ট্রফি নিজেদের করে নেয় ভারত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×