অস্ট্রেলিয়া সফরে গেলে পাকিস্তানও জিতত: ইউসুফ

  স্পোর্টস ডেস্ক ১১ জানুয়ারি ২০১৯, ২৩:১৫ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ ইউসুফ
পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার মাঠেই স্বাগতিকদের চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত করেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। প্রথম এশীয় দল হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছে ভারত। ঐতিহাসিক এই সিরিজ জয়ে কোহলিদের অভিনন্দন জানিয়েছেন বিশ্বের তারকা ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়া জয় করা কোহলিদের প্রশংসা করেছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিনি বলেন এই ধরনের সিরিজ জয় সবসময়ই গুরুত্বপূর্ণ। এতে তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণা জোগাবে।

ভারতের এই সিরিজ জয়ে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটাররা। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান, পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম, পাকিস্তানের সাবেক অধিনায়ক মঈন খানসহ আরও অনেকে।

তবে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ভারতের এই জয়কে তেমন কৃতিত্বের বলে মনে করছেন না। তিনি বলেন, স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার ছাড়া অস্ট্রেলিয়ার এখন যা অবস্থা তাতে পাকিস্তান দলও তাদের হারিয়ে আসতে পারত। ইউসুফের এমন মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যায়।

অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে চেতেশ্বর পুজারার সেঞ্চুরি এবং ফিফটিতে ভর করে ৩১ রানের জয় পায় ভারত। পার্থে দ্বিতীয় টেস্টে নাথান লায়নের দুর্দান্ত বোলিংয়ের সুবাধে ১৪৬ রানের বড় ব্যবধানে জিতে সিরিজ সমতায় ফেরে অস্ট্রেলিয়া।

মেলবোর্নে তৃতীয় টেস্টে পুজারার সেঞ্চুরি এবং যশপ্রিত বুমরার বোলিং নৈপুণ্যে ১৩৭ রানের ব্যবধানে জিতে সিরিজে ২-১ এগিয়ে যায় ভারত। সিডনিতে সিরিজ নির্ধারণী চতুর্থ টেস্টে প্রথমে ব্যাট করে পুজারার ১৯৩ এবং রিশব প্যান্টের অপরাজিত ১৫৯ রানে ভর করে ৭ উইকেটে ৬২২ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে ভারত।

জবাবে কুলদীপ যাদবের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ৩০০ রানে অলআউট অস্ট্রেলিয়া। ফলোঅন এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬ রান করে অস্ট্রেলিয়া।

পঞ্চম দিনে বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ায়নি। যে কারণে চতুর্থ টেস্ট ড্রয়ে মীমাংসা হয়। চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়ে ট্রফি নিজেদের করে নেয় ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×