শ্রীলংকাকে চাপে রাখতেই আক্রমণাত্মক খেলা : তামিম

  স্পোর্টস রিপোর্টার ৩১ জানুয়ারি ২০১৮, ২১:২০ | অনলাইন সংস্করণ

তামিম ইকবাল

টেস্ট ক্রিকেট খেলেছেন ওয়ানডের আদলে। ইনিংস বড় করার সুযোগ পেয়েও তা লম্বা করতে পারেননি তামিম ইকবাল। জহুর আহমেদ চলমান টেস্টে ৫৩ বলে ৫২ রান করে আউট হন দেশসেরা এ ওপেনার। প্রথম দিনের খেলা শেষে তামিম জানান, শ্রীলংকাকে চাপে রাখতেই আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলেছি। একেবারে প্রথম বল থেকেই আমরা আক্রমণাত্মক ছিলাম, যা দেখাটা দারুণ অভিজ্ঞতা।

বুধবার দিনের খেলা শেষে তামিম ইকবাল বলেন, ‘আমি যে প্ল্যানে খেলছিলাম, আমার মনে হয়েছিল, আমি যদি ইতিবাচক শুরু করি, তাহলে ওরা চাপে পড়ে যাবে। এটাই হয়েছে। যে প্ল্যানটা আমি করেছি, সেটা কাজে লেগেছে। ওদের প্রধান বোলার যারা আছে, তাদের আক্রমণ করতে চেয়েছিলাম। আমি সফলভাবেই তা করেছি। এর ফলে ওরা এমন এক পরিস্থিতিতে পড়েছে, যেখানে ওদের আমরা পড়তে দেখতে চেয়েছিলাম। সত্যি কথা বলতে, একটা পর্যায়ে তারা বুঝতে পারছিল না, কোথায় বল করবে। আমাদের পরিকল্পনা ছিল আক্রমণ করার। আমরা সেটাতে সফল।’

দ্বিতীয় উইকেটে মুমিনুল-মুশফিকের গড়া ২৩৬ রানের পার্টনারশিপের পরও দুশ্চিন্তায় ছিল দল। এমনটি জানিয়ে বাঁহাতি এ ওপেনার বলেন, দ্বিতীয় উইকেটে আমরা যেভাবে পারফর্ম করেছি, ওইভাবে শেষ করতে পারলে এটা ‘কমপ্লিট পারফরম্যান্স’ হতে পারত। এটা নিয়ে চিন্তিত ছিলাম, যাতে কোনো ধস না নামে। সাধারণত কোনো বড় জুটি হলে আমাদের ক্ষেত্রে এমন (ধস) হয়। একটু বেশি হয়। আমরা আমাদের পক্ষ থেকে ব্যাটসম্যানদের এ বিষয়ে বার্তা দিচ্ছিলাম। কিন্তু দুঃখজনকভাবে মুশফিক আউট হওয়ার পর লিটন আউট হয়ে গেলো। তারপরও আমরা মনে করি- এটা একটা দারুণ দিন ছিল।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter