‘উইকেটে নিয়ে অভিযোগ নেই, ওদের সময় বল ঘুরুক সেটাই চাই’

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৮, ২১:৩৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

বাংলাদেশ দলের প্রত্যাশা ছিল উইকেট একটু স্পিনবান্ধব হবে। সে কারণে ছয়জন বিশেষজ্ঞ স্পিনার দলে নেয়া হয়েছিল। জহুর আহমেদ টেস্টের প্রথম দিনে উইকেট ব্যাটিংবান্ধব ছিল। তবে শ্রীলংকার ব্যাটিংয়ের সময়ে বল ঘুরুক সেটাই কামনা করছেন তামিম-মাহমুদউল্লাহরা। 

জহুর আহমেদ টেস্টের প্রথম দিনের খেলা শেষে বুধবার তামিম ইকবাল বলেন, আমার কাছে মনে হয়েছিল প্রথম দিনেই বল স্পিন করবে। কিন্তু আমি আগেই বললাম, আমরা ভাগ্যবান যে আগে ব্যাটিং করছি। সুতরাং আমাদের অভিযোগ করার কিছু নেই। এটাই আশা করব যে, তারা ব্যাটিংয়ে আসার পরই যাতে বল ঘুরতে থাকে! আমি এটাই আশা করতে পারি আসলে (হাসি…)। আমাদের এখন লক্ষ্য যত বেশি রান করতে পারি সেটা করা। কাল থেকে রান করা কঠিন হবে। যতই ফ্ল্যাট উইকেটে খেলেন না কেন, বড় রান সব সময়ই কঠিন অন্য দলের জন্য।

প্রথম দিনে ৪ উইকেটে ৩৭৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। প্রথম দিনের পারফরম্যান্স নিয়ে বাংলাদেশ সেরা ওপেনার তামিম বলেন, আমরা এমন ভালো পজিশনে আছি, যেখান থেকে অনেক রান করা সম্ভব। যারা এখনও ব্যাটিংয়ের অপেক্ষায় আছে তারা যদি অবদান রাখতে পারে তাহলে বড় রান করতে পারব। আমি এটাই আশা করছি। অবশ্যই এটা ভালো যে, আমরা ব্যাটিংয়ের দিক থেকে একটা সুন্দর দিন কাটালাম। আমরা সবাই জানি যে, ওদের সক্ষমতা আছে ঘুরে দাঁড়ানোর।

শুরুতে ভালো খেলে যাওয়া বাংলাদেশ দিনের শেষ মুহূর্তে মুশফিকুর রহিম ও লিটন দাসের উইকেট হারিয়ে বসে। শেষ বিকালের এই হতাশা নিয়ে তামিম বলেন, প্রথম দিনের প্রত্যাশা পুরোপুরিভাবে পূরণ হতো, যদি আমরা দুটি উইকেট না হারাতাম। বৃহস্পতিবার আমরা কীভাবে শুরু করি, সেটা গুরুত্বপূর্ণ। ক্রিকেট ফানি গেম। তাদের ভালো বোলার আছে। আমরা যেভাবে করেছি, কালও সেভাবেই শুরু করতে হবে।