পরাজয় থেকে আমাদের শিক্ষা নিতে হবে: মিকি আর্থার

  স্পোর্টস ডেস্ক ১৪ জানুয়ারি ২০১৯, ২১:০৪:৫০ | অনলাইন সংস্করণ

কোচ মিকি আর্থারের সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকা সফরে চরম ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান ক্রিকেট দল। সফরের শুরুতে তিন ম্যাচের টেস্ট সিরিজে ৩-০ ব্যবধানে হেরে রীতিমতো হোয়াইটওয়াশ পাকিস্তান ক্রিকেট দল।

বাজে ব্যাটিংয়ে কারণেই আফ্রিকায় পরাজয়ের বৃত্তে আটকে আছে পাকিস্তান। দলের এই করুণ অবস্থায় চিন্তিত কোচ মিকি আর্থার। বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে এই সমস্যা কাটিয়ে তুলতে ছক আঁকছেন পাকিস্তানের কোচ।

আগামী মে-জুন মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। তার আগে ক্রিকেটাররা অফ ফর্মে থাকায় চিন্তিত পাকিস্তান ক্রিকেট দলের কোচ।

বিশ্বকাপের আগে দলের ক্রিকেটারদের ইংল্যান্ডের কন্ডিশন এবং উইকেটের চরিত্রের সঙ্গে খাপ খাইয়ে নিতে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করতে চাচ্ছেন আর্থার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরাজয়ের পর পাকিস্তানের কোচ বলেন, এই পরাজয় থেকে আমাদের শিক্ষা নিতে হবে। সামনে বিশ্বকাপ, তার আগে আমরা অস্ট্রেলিয়ায় তিন থেকে চার সপ্তাহের জন্য ক্যাম্প করার চিন্তাভাবনা করছি।

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের সিরিজের শুরুতে সেঞ্চুরিয়ানে ৬ উইকেটে হেরে যায় পাকিস্তান। এরপর কেপটাউনে দ্বিতীয়ে টেস্টে ৯ উইকেটের ব্যবধানে হেরে ট্রফি হাতছাড়া করে সরফরাজ আহমেদের নেতৃত্বধীন ক্রিকেট দল। জোহানেসবার্গে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ১০৭ রানে পরাজিত হয় পাকিস্তান।

তিন ম্যাচের টেস্ট সিরিজে দুর্দান্ত বোলিং করেন আফ্রিকার দুনিন অলিভার। তিনি ৩ ম্যাচে ২৪ উইকেট শিকার করেন। ১৭ উইকেট নেন কাগিসো রাবাদা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১২ উইকেট শিকার করেন মোহাম্মদ আমির। সিরিজের ১২টি উইকেট নেন ডেল স্টেইন।

সিরিজে ব্যাট হাতে সেভাবে আলো ছড়াতে পারেননি কেউই। আফ্রিকার হয়ে ২৫১ রান করেন ডি কক। ২২৮ রান করেন পাকিস্তানের শান মাসুদ। এছাড়া ২২১ রান করেন বাবর আজম।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত