মেন্ডিস-সিলভার ব্যাটে প্রতিরোধ শ্রীলংকার

  স্পোর্টস ডেস্ক ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২২ | অনলাইন সংস্করণ

কুশল মেন্ডিস

দলীয় স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই ওপেনার দিমুথ করুনারত্নেকে হারিয়েছিল শ্রীলংকা। তবে কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভার ব্যাটে প্রতিরোধ গড়ে তুলেছে সফরকারীরা। দারুণ ব্যাট করছেন তারা। এরই মধ্যে শতরানের জুটি গড়ে বাংলাদেশকে চোখ রাঙাচ্ছেন মেন্ডিস ও ডি সিলভা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২৮ ওভারে ১০৭ রান করেছে শ্রীলংকা। মেন্ডিস ৪৬ ও ডি সিলভা ৬১ রান নিয়ে ব্যাট করছেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ৫১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলংকা। দলীয় স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই লংকান শিবিরে বিষাক্ত ছোবল মারেন বাংলাদেশ অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। তিনি ফিরিয়ে দেন দিমুথ করুনারত্নেকে (০)।

এর আগে মুমিনুল হক, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের অনবদ্য ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৫১৩ রান তুলেথামে বাংলাদেশ। টেস্টে দেড় বছরের পথচলায় এটি স্বাগতিকদের পঞ্চম সর্বোচ্চ রানের দলীয় স্কোর। দলের হয়ে ১৬ চার ও ১ ছক্কায় ১৭৬ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন পয়েট অব ডায়নামো খ্যাত মুমিনুল। মিস্টার ডিপেন্ডেবল মুশফিক করেন ৯২ রান। আর ৮৩ রানের হার না মানা ইনিংস উপহার দেন মাহমুদউল্লাহ। অধিনায়কের দায়িত্বশীল ইনিংসটি সাজানো ১৩৪ বলে ৭ চার ও ২ ছক্কায়।

শ্রীলংকার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন সুরঙ্গা লাকমল ও রঙ্গনা হেরাথ। ২ উইকেট ঝুলিতে ভরেছেন লক্ষণ সান্দাকান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter