ওয়ানডে ক্রিকেটে কোহলিই সেরা: ক্লার্ক

  স্পোর্টস ডেস্ক ২০ জানুয়ারি ২০১৯, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি
বিরাট কোহলি

জাতীয় দলে অভিষেকের পর থেকে গত ১০ বছরে একের পর এক রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। ব্যাট হাতে দুর্দান্ত খেলে যাওয়া ভারতীয় এই অধিনায়ককে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন।

রিবাট কোহলিকে ওয়ানডেতে সর্বকালের সেরা ব্যাটসম্যান বলছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। কোহলি প্রসঙ্গে অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক বলেন, একদিনের ক্রিকেটে কোহলিই সেরা ব্যাটসম্যান।

আইসিসি র‌্যাঙ্কিংয়ে এই মুহূর্তে ৮৯৯ রেটিংপয়েন্ট নিয়ে বিশ্বের এক নম্বর ক্রিকেটার কোহলি। একদিনের ক্রিকেটে ইতিমধ্যে ২১৯ ম্যাচে ৩৯টি সেঞ্চুরির সাহায্যে ১০ হাজার ৩৮৫ রান করেছেন কোহলি।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত খেলে যাওয়া কোহলি প্রসঙ্গে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার মাইকেল ক্লার্ক বলেন, আমার কোনও সন্দেহ নেই কোহলি ভারতীয় ক্রিকেট দলের সম্পদ। ওয়ানডেতে সর্বকালের সেরা ব্যাটসম্যান সে।

শুধু ওয়ানডেই নয়, টেস্ট ক্রিকেটেও ৯২২ রেটিং পয়েন্ট নিয়ে বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতের হয়ে ইতিমধ্যে ৭৭টি টেস্ট খেলে ২৫টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ১৩ রান সংগ্রহ করেছেন কোহলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×