যেখানে কোহলিই প্রথম

  স্পোর্টস ডেস্ক ২২ জানুয়ারি ২০১৯, ১৪:০৭ | অনলাইন সংস্করণ

কোহলি,

বিরাট কোহলির বৃহস্পতি এখন তুঙ্গে। সাফল্যের মুকুটে যোগ হচ্ছে একের পর এক পালক। এবার আরেকটি অনন্য রেকর্ড গড়লেন তিনি। ক্রিকেট ইতিহাসে যা প্রথম।

আইসিসি বর্ষসেরা শীর্ষ তিন পুরস্কার জিতেছেন কোহলি। একমাত্র ক্রিকেটার হিসেবে একাধারে জিতেছেন বর্ষসেরা ক্রিকেটার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার। একইসঙ্গে হয়েছেন বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে অধিনায়ক। ক্রিকেট ইতিহাসে এ নজির আর কারও নেই।

২০১৮ সালে ১৩ টেস্টে ৫টি শতকসহ ৫৫.০৮ গড়ে ১ হাজার ৩২২ রান করেছেন কোহলি। ১৪ ওয়ানডেতে ঈর্ষণীয় ৬টি সেঞ্চুরিসহকারে ১৩৩.৫৫ গড়ে সংগ্রহ করেছেন ১ হাজার ২০২ রান। পাশাপাশি ১০টি টি-টোয়েন্টিতে ভারতীয় অধিনায়কের রান ২১১।

আইসিসি টেস্ট ও ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বর ব্যাটসম্যান কোহলি। এছাড়া ক্রিকেটের ৩ ফরম্যাটে অধিনায়ক হিসেবেও দারুণ সফল বিশ্ব ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র। এমন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত ৩০ বছর বয়সী ক্রিকেটার।

তিনি বলেন, এটা অসাধারণ অনুভূতি। বছরজুড়ে কঠোর পরিশ্রমের ফল এসব পুরস্কার। দল ও বোর্ডের (বিসিসিআই) প্রতি কৃতজ্ঞ। আমি দারুণ খুশি, কারণ আমার নেতৃত্বে দল ভালো করেছে। এসব পুরস্কার পাওয়া গর্বের বিষয়। বিশ্বে অসংখ্য ক্রিকেটারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এগুলো পেতে হয়। এসব এমন অর্জন যা আপনাকে আগামীতেও এই ধারা বজায় রাখার অনুপ্রেরণা জোগাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×