মেন্ডিসও ফিরলেন

  স্পোর্টস ডেস্ক ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:২৮ | অনলাইন সংস্করণ

কুশল মেন্ডিস
দ্বিতীয় উইকেটে ৩০৮ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভা। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

দ্বিতীয় সেশনের শুরুতে দারুণ খেলতে থাকা ডি সিলভাকে ফিরিয়ে আশা জাগিয়েছিলেন মোস্তাফিজ। তবে রোশেন সিলভাকে নিয়ে সেই আশা গুঁড়িয়ে দেন কুশল মেন্ডিস। দলকে সঠিক কক্ষপথেই রাখেন তিনি।

অবশেষে হার মানলেন মেন্ডিস। তাইজুল ইসলামের শিকার বনে ফিরলেন তিনি। ফেরার আগে খেলেছেন ১৯৬ রানের মহাকাব্যিক ইনিংস। এতে আফসোস হতে পারে তার। কারণ, মাত্র ৪ রানের জন্য ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটা পাওয়া হল না ডানহাতি ওপেনারের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ১০৬ ওভারে ৩ উইকেটে ৪১৬। রোশেন ৩৮ ও দিনেশ চান্দিমাল শূন্য রান নিয়ে ক্রিজে রয়েছেন। বাংলাদেশের চেয়ে আর মাত্র ৯৭ রান দূরে তারা। এখন চলছে চা বিরতি।

বাংলাদেশের করা ৫১৩ রানের জবাব দিতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলংকা। দলীয় স্কোর বোর্ডে কোনো রান না উঠতেই দিমুথ করুনারত্নেকে হারান সফরকারীরা। তাকে শিকার বানান মেহেদী হাসান মিরাজ। এর পর যা ঘটে তা রূপকথার গল্পকেও হার মানায়।

দুর্দান্ত জুটি বাঁধেন কুশল মেন্ডিস ও ধনাঞ্জয়া ডি সিলভা। গড়েন ৩০৮ রানের জুটি। শূন্য রানে ১ উইকেট পড়ার পর টেস্ট ইতিহাসে যা সর্বোচ্চ রানের জুটি। এ পথে তারা ভাঙেন ৯২ বছর আগের রেকর্ড। ১৯২৬ সালে লিডস টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর ২৩৫ রানের জুটি গড়েন অস্ট্রেলিয়ার বিল উডফুল ও চার্লস ম্যাকার্টনি।

মেন্ডিস-সিলভায় তৃতীয় দিনের প্রথম সেশনটা হতাশার কাটে বাংলাদেশের। তবে দ্বিতীয় সেশনের শুরুটা হয় আশা জাগানিয়া। লাঞ্চ বিরতির পর মাঠে নেমেই ডি সিলভাকে ফিরিয়ে দেন মোস্তাফিজ। ফেরার আগে ২২৯ বলে ২১ চার ও ১ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৭৩ রানের ইনিংস খেলেন সিলভা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.