আরও একটি হতাশার দিন টাইগারদের

  আল-মামুন ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪২ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ দল

আরও একটি ব্যর্থ দিন কাটল বাংলাদেশ দলের। জহুর আহমেদ টেস্টের তৃতীয় দিনে অনেক খাটা-খাটুনির ফসল মাত্র ২ উইকেট। আগের দিনে ১ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করা শ্রীলংকা ৩ উইকেটে ৫০৪ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে। বাংলাদেশ থেকে আর মাত্র ৯ রানে পিছিয়ে রয়েছে হাথুরুসিংহের শিষ্যরা।

শুক্রবার চট্টগ্রামের লাকি ভেন্যুতে বল কুড়াতে কুড়াতেই দিন পার করতে হলো মাহমুদউল্লাহদের। লাঞ্চ শেষে পানিপান বিরতিতে যাওয়ার ঠিক আগে ধনঞ্জয়া ডি সিলভাকে সাজঘরে ফেরান মোস্তাফিজ। এ কাটার মাস্টারের বলে আউট হওয়ার আগে ১৭৩ রানের ঝলমলে ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ২১টি চার ও এক ছক্কায় সাজানো। দ্বিতীয় উইকেট জুটিতে কুশল মেন্ডিসের সঙ্গে ৩০৮ রানের পার্টনারশিপ গড়ে আউট হন তিনি।

ধনঞ্জয়া সিলভার বিদায়ের পর রোশন সিলভার সঙ্গে জুটি বাঁধেন মেন্ডিস। তৃতীয় উইকেটে তাদের ১০৭ রানের জুটির বিচ্ছেদ ঘটান তাইজুল ইসলাম। ইনিংসের শুরু থেকে অসাধারণ খেলে যাওয়া মেন্ডিসকে ডাবল সেঞ্চুরির দোর গোড়া থেকে ফেরান তাইজুল। এনিয়ে দুবার বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি ঠিক কাছে গিয়ে নার্ভাস হয়ে সাজঘরে ফেরেন মেন্ডিস। গত বছর গলে ১৯৪ রানে মিরাজের শিকার হওয়া মেন্ডিস শুক্রবার আউট হন তাইজুলের স্পিনে। তার আগে ৩২৭ বলে ২২ চার ও দুই ছক্কায় ক্যারিয়ার সেরা ১৯৬ রান করেন মেন্ডিস।

সিলভা এবং মেন্ডিসদের বিদায়ের পর বাংলাদেশি বোলারদের সামনে ফের দেয়াল হয়ে দাঁড়ান রোশন সিলভা ও দিনেশ চান্দিমাল। দিনের শেষ সেশনে ৮৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে তৃতীয় দিনের খেলা শেষ করেন তারা। ৮৭ ও ৩৭ রানের অপরাজিত আছেন সিলভা ও চান্দিমাল।

এর আগে মুমিনুল হকের সেঞ্চুরি (১৭৬), মুশফিক (৯২), মাহমুদউল্লাহ (৮৩*) এবং তামিমের (৫২) ফিফটিতে ভর করে প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter