ক্রীড়াঙ্গনে বিয়ের বছর, জুটির বছর

  আল-মামুন ৩১ ডিসেম্বর ২০১৭, ১৮:২৫:৪৬ | অনলাইন সংস্করণ

বছর যায় বছর আসে। সেভাবেই দেখতে দেখতে আরেকটি বছর কেটে গেল। ২০১৭ সাল বিদায় নিলেও রেখে গেছে কিছু স্মৃতি, কিছু ইতিহাস। বৈশ্বিক ক্রীড়াঙ্গনে বছর জুড়েই রেকর্ডের পাশাপাশি ছিল বিয়ের হিরিক। বিশ্বের তারকা খেলোয়াড়রা বেছে নিয়েছেন জীবন সঙ্গি। জুটি বেঁধে শুরু করেছেন সাংসারিক জীবন। বছর জুরে হইচই ফেলে দেয়া সেই সব স্মৃতিগুলোর একাংশ তুলে ধরা হলো।

২০১৭ সালে ক্রীড়াঙ্গনের সব চেয়ে আলোচিত ছিল লিওনেল মেসি এবং ক্রিকেট তারকা বিরাট কোহলির বিয়ে। পুরোনো প্রেমিকা আন্তোনেল্লা রোকুজ্জোকে ৩০ জুন বিয়ে করেন বার্সেলোনার এই তারকা ফুটবলার। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের বিয়ের অনুষ্ঠানকে স্বদেশীয় প্রচার মাধ্যম শতাব্দীর সেরা বিয়ের তকমা দিয়েছে।

দীর্ঘদিন ধরেই অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে চুকিয়ে চুকিয়ে প্রেম করছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাদের সেই প্রেমের পূর্ণতা পায় ১১ ডিসেম্বর। ইতালি সফরে অনুষ্কা শর্মাকে বিয়ে করেন ভারতের অন্যতম সেরা এই ক্রিকেটার।

হুট করেই বিয়ের পিঁড়িতে বসেন বাংলাদেশের গতিময় বোলার তাসকিন আহমেদ। তরুণ বয়সেই ছোট বেলার বান্ধবী সৈয়দা রাবেয়া নাঈমাকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেন জাতীয় দলের এই পেস বোলার।

২৩ নভেম্বর ভারতের অন্যতম সেরা পেস বোলার জহির খান অভিনেত্রী সাগরিকা ঘাটকে বিয়ে করেন। ২০০০ সাল থেকে জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলা জহির তিন ফর্মেটের ক্রিকেটে ৩০৯টি ম্যাচ খেলে ৬১০ উইকেট শিকার করেন। এরপর জহির নিজেই সাগরিকার শিকারে পরিনত হন।


জহির খানের বিয়ের দিনে নিজের ক্যারিয়ারের ইনিংস গড়েন ভুবনেশ্বর কুমারও। ভারতের উত্তর প্রদেশের এই ডানহাতি পেস বোলার বিয়ে করেন নুপুর নাগরকে। ২৭ বছর বয়সী ভারতীয় দলের এই ক্রিকেটার তিন ফর্মেটে ১২৩ ম্যাচ খেলে ১৬২টি উইকেট শিকারেন করেন।

এই বছরের ১৮ আগস্ট ভারতীয় জাতীয় দলের উইকেট কিপারকাম ব্যাটসম্যান দিনেশ কার্তিক বিয়ে করেন দীপিকা পাল্লিকলকে। ভারতের হয়ে ১২৩টি আন্তর্জাতি ম্যাচ খেলেন ৩২ বছর বয়সী তালিম নাডুর এই ক্রিকেটার।

ফুটবল আর ক্রিকেটেই নয়; ২০১৭ সালে বিয়ের আমেজ ছিল টেনিস অঙ্গনেও। ২৫টি গ্যান্ড স্ল্যাম জেতা আমেরিকার এই পেশাদার টেনিস খেলোয়াড় সেরেনা উইলিয়ামস জীবনসঙ্গী হিসেবে অ্যালেক্সিস ওহানিয়ানকে বেছে নেন।

অলিম্পিক্স কুস্তিতে ব্রোঞ্জজয়ী সাক্ষী মালিক এবছরই সত্যব্রত কাদিয়ানের সঙ্গে বিয়ের পিঁড়েতে বসেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত