দিলরুয়ানকে ফিরিয়ে সানজামুলের প্রথম

  স্পোর্টস ডেস্ক ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫১ | অনলাইন সংস্করণ

দিলরুয়ান পেরেরা

বড় আশা নিয়ে একাদশে রাখা হয়েছিল সানজামুল ইসলামকে। তবে গত দুই দিনে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। উইকেটের জন্য হাপিত্যেশ করেছেন। অবশেষে সেই কাঙ্ক্ষিত উইকেটের দেখা পেলেন তিনি। এলবিডব্লিউর ফাঁদে ফেলে দিলরুয়ান পেরেরাকে (৩২) প্যাভিলিয়নে পাঠালেন বাঁহাতি স্পিনার। এটি তার টেস্ট ক্যারিয়ারের অভিষেক উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ৬৯০/৭। এরই মধ্যে ১৭৭ রানের লিড নিয়েছে সফরকারীরা। ক্রিজে রঙ্গনা হেরাথের সঙ্গী সুরঙ্গা লাকমল।

৩ উইকেটে ৫০৪ রান নিয়ে চতুর্থ দিনে খেলতে নামে শ্রীলংকা। সিলভা ৮৭ ও চান্দিমাল ৩৭ রান নিয়ে খেলা শুরু করেন। সকালেই সেঞ্চুরি তুলে নেন সিলভা। ২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চিুরি। দলীয় ৫৫০ রানে মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। ফেরার আগে খেলেন ৬ চার ও ১ ছক্কায় ১০৯ রানের নান্দনিক ইনিংস।

পরে নিরোশান ডিকভেলার সঙ্গে দারুণ জুটি গড়েন চান্দিমাল। তাদের ব্যাটে রানের চাকা সচল থাকে লংকানদের। এতে প্রথম সেশন শেষে নিজেদের কক্ষপথেই থাকে তারা। সিলভার পর সেঞ্চুরির পথে হাঁটছিলেন চান্দিমালও (৮৭)। তবে পারেননি লংকান অধিনায়ক। লাঞ্চের পরই তাইজুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফেরেন তিনি।

আগের সতীর্থদের দেখানো পথেই যাচ্ছিলেন ডিকভেলা। তার ভেলায় চড়ে এগিয়ে যাচ্ছিল শ্রীলংকা। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের যাত্রা থামান মিরাজ। তার বলে রিভার্স সুইপ করতে গিয়ে আউট হন তিনি। ফেরার আগে খেলেন ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter