দিলরুয়ানকে ফিরিয়ে সানজামুলের প্রথম

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫১ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

বড় আশা নিয়ে একাদশে রাখা হয়েছিল সানজামুল ইসলামকে। তবে গত দুই দিনে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। উইকেটের জন্য হাপিত্যেশ করেছেন।  অবশেষে সেই কাঙ্ক্ষিত উইকেটের দেখা পেলেন তিনি।  এলবিডব্লিউর ফাঁদে ফেলে দিলরুয়ান পেরেরাকে (৩২) প্যাভিলিয়নে পাঠালেন বাঁহাতি স্পিনার। এটি তার টেস্ট ক্যারিয়ারের অভিষেক উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ৬৯০/৭। এরই মধ্যে ১৭৭ রানের লিড নিয়েছে সফরকারীরা।  ক্রিজে রঙ্গনা হেরাথের সঙ্গী সুরঙ্গা লাকমল।

৩ উইকেটে ৫০৪ রান নিয়ে চতুর্থ দিনে খেলতে নামে শ্রীলংকা। সিলভা ৮৭ ও চান্দিমাল ৩৭ রান নিয়ে খেলা শুরু করেন। সকালেই সেঞ্চুরি তুলে নেন সিলভা। ২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চিুরি। দলীয় ৫৫০ রানে মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন এ মিডলঅর্ডার ব্যাটসম্যান। ফেরার আগে খেলেন ৬ চার ও ১ ছক্কায় ১০৯ রানের নান্দনিক ইনিংস।

পরে নিরোশান ডিকভেলার সঙ্গে দারুণ জুটি গড়েন চান্দিমাল। তাদের ব্যাটে রানের চাকা সচল থাকে লংকানদের।  এতে প্রথম সেশন শেষে নিজেদের কক্ষপথেই থাকে তারা। সিলভার পর সেঞ্চুরির পথে হাঁটছিলেন চান্দিমালও (৮৭)। তবে পারেননি লংকান অধিনায়ক। লাঞ্চের পরই তাইজুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফেরেন তিনি।

আগের সতীর্থদের দেখানো পথেই যাচ্ছিলেন ডিকভেলা। তার ভেলায় চড়ে এগিয়ে যাচ্ছিল শ্রীলংকা। এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের যাত্রা থামান মিরাজ। তার বলে রিভার্স সুইপ করতে গিয়ে আউট হন তিনি।  ফেরার আগে খেলেন ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।